বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্ব ইজতেমা নিয়ে মসজিদের খুতবায় অপপ্রচার না করতে নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিশ্ব ইজতেমা নিয়ে মসজিদের খুতবায় অপপ্রচার না করতে নির্দেশনা

বিশ্ব ইজতেমা নিয়ে মসজিদের খুতবায় অপপ্রচার ও উসকানিমূলক বার্তা না দিয়ে সচেতনতামূলক বক্তব্য প্রচার করতে নির্দেশনা দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, টঙ্গীতে বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জুমার প্রাক-খুতবায় ও ওয়াক্তিয়া নামাজের আগে-পরে মসজিদের মাইক থেকে অপপ্রচার ও উসকানিমূলক বক্তব্য ও কর্মকাণ্ড পরিহারের করতে হবে। এ বিষয়ে সচেতনতামূলক বক্তব্য প্রচারের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আহ্বান জানানো হচ্ছে।

এতে আরও জানানো হয়, দেশের সব মসজিদের পরিচালনা কমিটি, সম্মানিত ইমাম, খতিব, ইসলামিক ফাউন্ডেশনের মাঠপর্যায়ের কর্মকর্তা, শিক্ষক ও কর্মীদের এ বিষয়ে সচেতনতামূলক বক্তব্য নিয়মিত প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

আগামী ১৩-১৫ জানুয়ারি প্রথম পর্ব ও ২০-২২ জানুয়ারি দ্বিতীয় পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি অক্ষুণ্ন, ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি সুরক্ষা ও বিদেশিদের নিকট দেশের ভাবমূর্তি সমুন্নত রাখতে হবে।

এ জন্য সব ধরনের বিভ্রান্তিকর, বিদ্বেষমূলক ও উসকানিমূলক বক্তব্য প্রদান পরিহার এবং দেশের সব মসজিদে উভয়পক্ষের দেশি-বিদেশি জামাত-মুসল্লির অবস্থান নিশ্চিত করা একান্ত জরুরি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]