শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজধানীতে বিএনপির গণঅবস্থান শুরু, নেতাকর্মীদের ঢল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১১ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

রাজধানীতে বিএনপির গণঅবস্থান শুরু, নেতাকর্মীদের ঢল

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচি শুরু করেছে বিএনপি। বুধবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে গণঅবস্থান কর্মসূচি শুরু হয়।

এর আগে সকাল থেকেই বিভিন্ন ওয়ার্ড ও থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে গণঅবস্থানস্থল নয়াপল্টনে জড়ো হতে থাকেন। রাজধানীর মতিঝিল হয়ে ফকিরাপুল মোড় থেকে নাইটিঙ্গেল মোড় থেকে পুরো কাররাইল পর্যন্ত রাস্তায় অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছে বিএনপি।

এদিকে ফকিরাপুল মোড় থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত বিএনপির বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জন্য ভিন্ন ভিন্ন স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে।

এদিকে বিএনপির গণঅবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা যায়।

ফকিরাপুল মোড় এবং নাইটিঙ্গেল মোড়ে সাঁজোয়া যান ও জলকামানসহ পুলিশের বিপুল সংখ্যক সদস্য সতর্ক অবস্থানে আছে।

১০ সাংগঠনিক বিভাগে গণঅবস্থানে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিভাগীয় কর্মসূচিতে অংশ নেয়। ৬ সাংগঠনিক বিভাগে গণঅবস্থান করার ঘোষণা দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। রাজধানীর পূর্ব-পান্থপথস্থ এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করছে এলডিপি। জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করছে গণতন্ত্র মঞ্চ।

একই সময়ে ১১টি দলের সমন্বয়ে গঠিত নতুন এই জোটের নাম ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ পুরানা পল্টন প্রিতম টাওয়ারের সম্মুখে গণঅবস্থান কর্মসূচি পালন করছে। অন্য ১২ দলীয় জোটের উদ্যোগে বিজয়নগর পানির ট্যাঙ্কের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করছে জোটের নেতারা।

এদিকে বিএনপির যুগপৎ আন্দোলনে শরিক থাকবে গণফোরাম (একাংশ)। মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকের রাস্তায় গণ অবস্থান কর্মসূচি পালন করছে। জাতীয় প্রেসক্লাবের অপজিটে গণ অবস্থান কর্মসূচি পালন করছে গণতান্ত্রিক বাম ঐক্য।রাজধানীর বিজয়নগর গণ অবস্থান কর্মসূচি পালন করছে সমমনা গণতান্ত্রিক জোট।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৪ পূর্বাহ্ণ | বুধবার, ১১ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]