বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরকীয়ায় জড়িত নারীরা কোন প্রাণী বেশি পোষেন জানেন কী?

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

পরকীয়ায় জড়িত নারীরা কোন প্রাণী বেশি পোষেন জানেন কী?

পরকীয়া নিয়ে কৌতূহলের শেষ নেই। সিনেমা, সাহিত্য, বাস্তব- সর্বত্রই পরকীয়া নিয়ে উত্তেজনা তুঙ্গে। নৈতিকতা নিয়ে বিতর্ক যতটা, ততটাই আকর্ষণ নিষিদ্ধ সম্পর্কের প্রতি। তবে পরকীয়া ভালো না খারাপ সেই বিতর্ককে না ঢুকে নজর দেওয়া যাক মজার একটি সমীক্ষায়।

একটি ডেটিং ওয়েবসাইটের সাম্প্রতিক এক সমীক্ষা বলছে, পরকীয়ায় জড়িত নারীদের মধ্যে বিড়াল পোষার প্রবণতা সর্বোচ্চ। আমেরিকার একটি জনপ্রিয় ডেটিং ওয়েবসাইট সম্প্রতি পরকীয়ায় জড়িত ১৪০০ নারীর মধ্যে এই সমীক্ষা চালায়। এই নারীদের বয়স, পেশা বা অন্য কোনো আর্থ-সামাজিক তথ্য গোপনই রাখা হয়েছে।

সমীক্ষায় জানতে চাওয়া হয়, যে নারীরা পরকীয়া করছেন তারা কোন প্রাণী পোষেন? সমীক্ষার ফল বলছে, পরকীয়াতে জড়িত নারীদের মধ্যে সবচেয়ে বেশি প্রবল বিড়াল পোষার প্রবণতা। সমীক্ষায় অংশ নেয়া নারীদের মধ্যে ২২ শতাংশ নারী বিড়াল পোষার কথা জানান। তবে শুধু বিড়াল নয়, বিড়াল ছাড়াও হরেক রকম প্রাণী পোষার আগ্রহ দেখা গিয়েছে অংশগ্রহণকারী নারীদের মধ্যে। দেখে নিন সেই তালিকা।

যেমন- বিড়াল: ২২ শতাংশ, মাছ: ১৯ শতাংশ, হ্যামস্টার: ১৭ শতাংশ, গিনি পিগ: ১৬ শতাংশ, টিকটিকি: ১৫ শতাংশ, কচ্ছপ: ১৪ শতাংশ, পাখি: ১৩ শতাংশ, কুকুর: ১২ শতাংশ, সাপ: ৫ শতাংশ, খরগোশ: ২ শতাংশ।

তবে এই ধরনের সমীক্ষার আদৌ কোনো বৈজ্ঞানিক ভিত্তি আছে কিনা তা নিয়ে প্রশ্ন থেকে যায়। কাজেই একে বৈজ্ঞানিক গবেষণা না ভেবে নিছক হাস্যরসের উপাদান হিসেবে দেখাই বিচক্ষণতার পরিচয় হবে।

সূত্র: আনন্দবাজার

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(211 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]