বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আলোচনা সভা

কুবি প্রতিনিধি:   |   শুক্রবার, ১৩ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আলোচনা সভা

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন-২০২৩ উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করেছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি ) সকাল ১১টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ জাহিদ হাসান-এর সঞ্চালনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, বঙ্গবন্ধু এমন একজন নেতা যিনি সারাজীবন সংগ্রাম করে আমাদের বাংলাদেশ উপহার দিয়েছেন। বাংলার মানুষের জন্য তার মন কাঁদতো, যার জন্য তিনি সারাজীবন আত্মত্যাগ করে গেছেন। প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মি আহমেদ বলেন, এটি হলো বঙ্গবন্ধুর বাংলাদেশ। দেশের বাহিরে বঙ্গবন্ধু বললে বাংলাদেশকে চিনতে পারে। তিনি এমন একজন নেতা যিনি পাকিস্তানের বন্দিদশা থেকে ফিরে পরিবারের কাছে না গিয়ে, গিয়েছিলেন বাংলার আপামর মানুষের কাছে। তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধে আমরা পাকিস্তান আর্মিদের হাতে যত বেশি নির্যাতিত হয়েছি তার চেয়েও বেশি নির্যাতিত হয়েছি আমাদের স্বদেশীদের দ্বারাই। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য অধ্যাপক ড. আবু জাফর মোঃ শফিউল আলম ভূঁইয়া, কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান লাল্টু, স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার। এছাড়াও উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা, কর্মকর্তা ও কর্মচারী পরিষদের সদস্যবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৩ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]