শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রীর প্রতি আকর্ষণ হারায় স্বামী যে কারণে 

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৪ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

স্ত্রীর প্রতি আকর্ষণ হারায় স্বামী যে কারণে 

ভালোবেসে বিয়ে, এরপর হয়তো দেখা যায়, সেই ভালোবাসা একটা সময় ফাঁকা হতে শুরু করেছে। হয়তো স্ত্রীর প্রতি আকর্ষণ অনুভব করছেন না স্বামী। এরকমটা যে একদমই ঘটে না, তা কিন্তু নয়। বরং মাঝে মাঝেই এমনটা দেখা যায়। কেন নারীর প্রতি আকর্ষণ হারায় পুরুষ, সেটা জানা নেই অনেকের। চলুন তবে জেনে নেয়া যাক সে সম্পর্কে-

অনিরাপদ মনে হলে
অনেক নারী আছে, যারা ভীষণ সন্দেহবাতিক। স্বামীকে সবকিছুতেই সন্দেহ করে। এই সন্দেহবাতিক স্বভাব যদি মাত্রা ছাড়িয়ে যায়, তবে সেটি অপরজনের জন্য গলার কাঁটা হয়ে দাঁড়াতে পারে। এমন নারীর কাছে পুরুষ নিজেকে অনিরাপদ ভাবতে শুরু করে। সন্দেহের পেছনে সত্যি কোনো কারণ থাকলে, সেটা ভিন্ন কথা। তবে কারণ ছাড়া সন্দেহ যদি করতেই থাকে, তবে সেই নারীর প্রতি পুরুষ আকর্ষণ হারিয়ে ফেলে।

অতিরিক্ত আবেগ
আবেগ ছাড়া ভালোবাসা হয় না। কিন্তু সেই আবেগ নিয়ন্ত্রণহীন হলে মুশকিল। কারণ তখন তা অপরপক্ষের জন্য বিরক্তির কারণ হতে পারে। নারীর অতিরিক্ত আবেগ পুরুষের জন্য বোঝা হতে পারে। ফল বিরক্তি থেকে বাড়ে অনাগ্রহ। সেখান থেকে কমতে থাকে আকর্ষণ।

সম্মানবোধ না থাকলে
পারস্পরিক সম্মানবোধ না থাকলে কোনো সম্পর্কই টিকতে পারে না। যেকোনো একজন যদি সঙ্গীকে অসম্মান করে, তবে তা অপরজনের জন্য কোনো সুখকর ঘটনা নয়। এমনটা চলতে থাকলে ধীরে ধীরে আকর্ষণ চলে যাবে, বাড়বে দূরত্ব। কোনো পুরুষ যদি তার স্ত্রীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলে, তবে হতে পারে সেই নারী হয়তো তাকে সম্মান করে কথা বলে না।

জোর করলে
জোর করে কোনো কিছুই হয় না। ভালোবাসাও তার ব্যতিক্রম নয়। ভালোবাসার মতো একটি সম্পর্ক তৈরি করতে পারস্পরিক টান থাকা লাগে। কিন্তু কোনো নারী যদি জোর করে ভালোবাসা পেতে চায়, তখন পুরুষ তার প্রতি আকর্ষণ অনুভব করে না। ফলে দূরত্ব বাড়তে থাকে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৩ পূর্বাহ্ণ | শনিবার, ১৪ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(211 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]