শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আখেরি মোনাজাত আজ, আল্লাহর জিকিরে মুখরিত ইজতেমা ময়দান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

আখেরি মোনাজাত আজ, আল্লাহর জিকিরে মুখরিত ইজতেমা ময়দান

টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত রোববার (১৫ জানুয়ারি)।

বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে কোনো একসময় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের সমাপ্তি ঘটবে। মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল জামে মসজিদের খতিব মাওলানা মুহম্মদ জুবায়ের।

এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে মুসল্লিতে ঠাসা ময়দান। আল্লাহর জিকিরে মুখরিত মুসল্লিরা। অবস্থানের সুযোগ না থাকলেও বয়ান শুনতে ও অন্যান্য কার্যক্রমে অংশ নিতে ভোরেও ইজতেমাস্থলে মুসল্লিরা দলে দলে আসেন। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মানুষের এ ঢল অব্যাহত থাকবে।

এর আগে ইজতেমার কারণে শনিবার (১৪ জানুয়ারি) রাত ১২টা হতে রাজধানীর আবদুল্লাহপুর থেকে গাজীপুর ভোগড়া বাইপাস ও কামারপাড়া পর্যন্ত যান চলাচল বন্ধ রয়েছে।

ইজতেমা উপলক্ষে টঙ্গী এখন ধর্মীয় নগরীতে পরিণত হয়েছে। শুক্রবার রাত থেকে শনিবার বিকাল পর্যন্ত ইজতেমা ময়দানে ৬ জন মুসল্লির মৃত্যু হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত ময়দানে ৭ মুসল্লি ইন্তেকাল করলেন।

এর আগে শুক্রবার আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। শনিবার (১৪ জানুয়ারি) দাওয়াতে তাবলিগের শীর্ষ মুরব্বিদের তাৎপর্যপূর্ণ বয়ান, তালিম-তাশকিল এবং মুসল্লিদের নফল নামাজ, তাসবিহ-তাহলিল, জিকির-আসগারের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা শেষ হবে।

চার দিন বিরতির পর আগামী ২০ জানুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে। ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমার সমাপ্তি হবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪১ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]