শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুশ্চিন্তার সঙ্গে লড়াই করতে আপনি যা করতে পারেন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

দুশ্চিন্তার সঙ্গে লড়াই করতে আপনি যা করতে পারেন

দুশ্চিন্তার সঙ্গে কম-বেশি লড়াই করে নিজেকে এগিয়ে নিতে হয়। দুশ্চিন্তাকে হারিয়ে দিতে পারলে মানুষ হয়ে ওঠে সুখি আর সুন্দর। সুস্থ্যতার জন্যও সঙ্গে লড়াই করে ফেলতে পারেন এর মাধ্যমে। এই প্রসঙ্গে নিমিশ দয়ালু বলছেন, যোগা শরীরের সবথেকে বড় সমস্যার সমাধান করতে পারে। দুশ্চিন্তা হল স্বাস্থ্যের শত্রু।

আপনি কয়েকদিন যোগ করতে পারলেই দেখবেন শরীরে এন্ডোরফিন বাড়তে শুরু করেছে। পেশি শক্ত হচ্ছে। এমনকি বিপাকের হার বাড়ছে। ফলে ওজন কমবে। এছাড়া মানসিক স্বাস্থ্য শুধরে যায় নিমেষে। তাই আপনাকে অবশ্যই যোগা করতে হবে।

>> যোগ শরীরের শক্তি ও নমনীয়তা বাড়াতে পারে খুব সহজে। আসলে যোগার সময় শরীরের স্ট্রেচিং হয়। এই ব্যায়াম করলে পেশি নমনীয় হয়ে ওঠে। তবে একদিন করলে তেমন লাভ মিলবে না। বরং রোজ করতে হবে। তবেই আপনার পেশি ও হাড় ঠিকমতো কাজ করতে পারবে। দিনের একটা সময় বের করুন। সেই সময়ে অবশ্যই ব্যায়াম করতে হবে। দেখবেন খুব সহজেই সমস্যার সমাধান আপনি করে ফেলতে পারবেন। তাই চিন্তা নেই।

>> আপনাকে ইমিউনিটি অবশ্যই বাড়াতে হবে। আপনি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারলে অনায়াসে বহু সমস্যার সমাধান করে ফেলতে পারবেন। আসলে যোগ করলে প্যারাসিম্প্যাথেটিক নার্ভ রিল্যাক্স করতে পারে। এমনকী শরীর শান্ত হয়। অপরদিকে সিম্প্যাথেটিক নার্ভাস সিস্টেম ভালো মতো কাজ করে। তাই চেষ্টা করুন ঠিক লাইফস্টাইল বাঁচার। দেখবেন বহু সমস্যার সহজ সমাধান করা সম্ভব হচ্ছে। শরীর ও মন ভালো থাকছে।

>> কিছুদিন যোগ করার পরই আপনি মনের শান্তি খুঁজে পাবেন। এমনকি আপনার মনোযোগ ক্ষমতা বাড়বে। ছোটখাট জিনিসে মন হারিয়ে যাবে না। শরীর সঠিক দিকে নিজের শক্তি খরচ করতে পারবে। এভাবেই লক্ষ্য আপনি সম্পূর্ণ করতে পারবেন। তাই মাত্র ৩০ দিন পরপর যোগ করে দেখুন। আশা করছি আপনার শরীর সুস্থ হবে। কাঙ্খিত সব ইচ্ছা পূরণ হবে। মন হবে শক্তিশালী। যেকোনো কাজে আসবে সাফল্য।

যোগ করার উপকার কী?

যোগের মাধ্যমে পেশি রিল্যাক্স করে, ঘুম ভালো হয়, দুশ্চিন্তা দূর করা সম্ভব, হার্টের রোগের আশঙ্কা কমে ইত্যাদি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩০ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(209 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]