বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লংকানদের হারিয়ে ভারতের বিশ্বরেকর্ড

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

লংকানদের হারিয়ে ভারতের বিশ্বরেকর্ড

এমন হার কবে দেখেছে লংকানরা বলাই মুশকিল। এতো বড় ব্যবধানের হার তাদের লজ্জার মাঝেই ফেলেছে ভারত। ওয়ানডেতে পনেরো বছরের রেকর্ড ভেঙে দিয়ে নতুন বিশ্বরেকর্ড গড়ল ভারত।

তৃতীয় ও শেষ ওয়ানডেতে লংকানদের বিপক্ষে ৩১৭ রানের বড় জয় নিয়ে নতুন এই ইতিহাস রচনা করল ভারত। এর আগে ২০০৮ সালে ২৯০ রানের ব্যবধানে আয়ারল্যান্ডকে হারিয়েছিল নিউজিল্যান্ড।

রোববার ভারতের কেরালায় তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় ভারত ও শ্রীলংকা। ম্যাচটিতে টচ জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৯০ রান করে ভারত।

জবাবে ২২ ওভারে ৭৩ রান তুলতেই গুটিয়ে যায় লংকানদের ইনিংস। এর ফলে ভারত তুলে নেয় ৩১৭ রানের বিশাল জয়। তাতে ভারত অর্জন করে সর্বোচ্চ রানের জয়ের রেকর্ড। যা ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানের জয়।

এর আগে ২০০৮ সালে আয়ারল্যান্ডকে ২৯০ রানের ব্যবধানে হারিয়েছিল নিউজিল্যান্ড। যা এতোদিন ছিল ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানের জয়। আজ ভারত ভেঙে দিলো নিউজিল্যান্ডের সেই রেকর্ড।

পাহাড়সম ৩৯১ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই লেজে-গোবরে অবস্থা হয় লংকান ক্রিকেটারদের। ৩৭ রান তুলতেই হারিয়ে বসে ৫ উইকেট। আর ৭৩ রানে হয়ে যায় অলআউট।

ব্যাট হাতে মাত্র তিনজন দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে নুওয়ানিন্দু ফার্নান্দো সর্বোচ্চ ১৯ রান করেন। কাসুন রাজিথা করেন অপরাজিত ১৩ রান। আর দাসুন শানাকার ব্যাট থেকে আসে ১১ রান।

বল হাতে ১০ ওভারে ১ মেডেনসহ ৩২ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন মোহাম্মদ সিরাজ।

এছাড়া ৫ ওভার বল করে ১ মেডেনসহ ১৬ রান দিয়ে ২টি উইকেট নেন কুলদীপ যাদব। এবং ৬ ওভার বল করে ২ মেডেনসহ ২০ রান দিয়ে ২টি উইকেট নেন মোহাম্মদ শামি।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩১ পূর্বাহ্ণ | সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]