মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিয়ের পরেই বদলে যাচ্ছে স্বামী?

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিয়ের পরেই বদলে যাচ্ছে স্বামী?

এক একজন মানুষের জীবনের চাহিদা এক-এক রকম। তাই ভালোবাসার মানুষটিকে বাছার সময়ও নিজের পছন্দের উপর গুরুত্ব দেওয়া হয় বেশি। এবার কাউকে ভালোবেসে বিয়ে করলেন। কিন্তু ঘটনাচক্রে বুঝতে পারলেন বিয়ের পর স্বামীর আচার, আচরণ, ব্যবহার অনেকটা বদলে গিয়েছে। এই পরিস্থিতিতে কী করবেন? আসুন জানা যাক।

আপনার কাউকে পছন্দ হতে পারে। সেই মানুষটির সঙ্গে চুটিয়ে প্রেম করলেন। একে অপরকে একদম গভীরে গিয়ে জানতে চাইলেন। এই সমস্ত প্রক্রিয়া মিটে যাওয়ার পর বিয়ে হল। দুই বাড়ির সম্মতিতেই হল। কিন্তু বিয়ের পরই বিপত্তি। দেখলেন স্বামী আর আগের লোকটি নেই।
সব মৌসুম জন্য স্টাইলিশ লুকের জন্য ট্রাই করুন

কিছু মানুষ এই পরিবর্তনটা ধরতে পারেন। আবার কিছুজন ধরতে পারেন না। এবার এই লক্ষণে সাবধান-

>> তিনি আপনার প্রতি নজর দিচ্ছেন না।

>>আগের মতো ভালো ব্যবহার করছেন না।

>> আপনার সঙ্গে প্রায়ই ঝামেলা করছেন।

>>সময় দিচ্ছেন না একেবারেই।

>>আপনাকে ছোট করছেন অহেতুক।

এবার বিয়ের পর স্বামী এই কাজটা করতে শুরু করলে আপনাকে সতর্ক হতে হবে। এবার আসুন জানা যাক কী ভাবে এই সমস্যার সমাধান করা যায়। কারণ আপনি সুস্থভাবে গোটা বিষয়টির সমাধান করতে পারলেই আগামীদিন শান্তিতে কাটবে।

আসুন জানা যাক টিপস-
স্বামীর এই বদলের পেছনে অনেক কারণ থাকতে পারে। তিনি হয়তো আর আপনার প্রতি আকর্ষণ বোধ করছেন না, যেভাবে তিনি সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে চেয়েছিলেন তা হয়নি, আপনি কিছু ভুল করছেন, উনি অন্য কোথাও আসক্ত হয়ে পড়েছেন ইত্যাদি। এবার এই প্রশ্নের সঠিক উত্তর যত দ্রুত আপনি খুঁজে পাবেন, ততটাই তাড়াতাড়ি ব্যবস্থা নেওয়া সম্ভব।

ওনার সঙ্গে কথা বলুন: আপনি তার সঙ্গে অবশ্যই কথা বলার চেষ্টা করুন। এই সব বিষয় চেপে রাখলে দাম্পত্য সম্পর্ক খারাপ হয়। তাই চেষ্টা করুন যত দ্রুত সম্ভব এই বিষয়গুলো নিয়ে সোজাসুজি কথা বলার। আপনার ভেতরে যেই ভাবনা রয়েছে, সবটাই বলুন। তবেই আপনি ভালো থাকতে পারবেন। অন্যথায় জটিলতা বাড়তে পারে। তাই ওনার সঙ্গে কথা বলুন।

তাকে সময় দিন: এখনকার দম্পতিরা দুজনেই কাজ করেন। এই ফাঁকে অনেক সময় তারা একে অপরকে সময় দিতে পারেন না। এবার মানুষের বদলে যাওয়ার কারণ হতে পারে এই সমস্যা। তাই সচেতন হন এই ব্যাপারটা নিয়ে। এবার থেকে তাকে সময় দিন। অফিস থেকে ফিরে এসে ভালো সময় কাটান। খান একসঙ্গে বসে। খেতে খেতে কথা বলুন। আশা করছি শান্তি ফিরবে সম্পর্কে। তাই দুশ্চিন্তা নয়।

তিনি অন্য কিছু করছেন না তো: জীবন আমাদের অনেক রং দেখায়। এমনটা হতেই পারে যে তিনি হয়তো কোনো পর নারীর সঙ্গে সম্পর্কে গিয়েছেন। তাই আপনার সঙ্গে খারাপ ব্যবহার করছেন। এবার থেকে এই বিষয়টা নিয়ে সতর্কতা অবলম্বন করার চেষ্টা করুন। তিনি যদি প্রায়ই মিথ্যে বলেন, দূরে গিয়ে ফোন ধরেন, অফিস থেকে দেরি করে ফেরেন- তবে সতর্ক হন।

বিশেষজ্ঞের পরামর্শ নিন: অনেক সময় আপনি বহু চেষ্টার পরও এই সমস্যার কারণ খুঁজে পাবেন না। তাই সমাধান রয়ে যায় দূরে। এই পরিস্থিতিতে বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে ফেলাটা সবার প্রথমে জরুরি। তাই বিশেষজ্ঞের কাছে যান। তার কাছে কিছু লুকিয়ে রাখবেন না। প্রয়োজনে কাউন্সিলিং করানো যেতে পারে। এভাবেই ভালো থাকবেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(61 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]