শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও চেলসির দায়িত্বে টুখেল?

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২০ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

আবারও চেলসির দায়িত্বে টুখেল?

টমাস টুখেলকে আবারও কোচের দায়িত্বে ফিরিয়ে আনার চেষ্টা করছে চেলসি। বর্তমান কোচ গ্রাহাম পটারের অধীনে ব্লুজের নিয়মিত বাজে পারফরম্যান্সের জন্য এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে ক্লাবটি, এমনটাই জানিয়েছে বেশকিছু স্প্যানিশ গণমাধ্যম। এদিকে টটেনহ্যাম হটস্পারও বেশ কিছুদিন ধরে টুখেলকে দলে ভেড়ানোর চেষ্টা করে আসছে।

সময়টা ভালো যাচ্ছে না চেলসির। দলের একের পর এক হার কোনোভাবেই মেনে নিতে পারছেন না সমর্থকরা। দলটার এমন অবস্থার জন্য অবশ্য নতুন কোচ গ্রাহাম পটারকেই দুষছেন সবাই। এমনকি তাকে এখনই বিদায়ের দাবিও জানিয়েছেন দলটির সাবেক ফুটবলার ও সমর্থকরা। এবার হয়তো সেই দর্শকদের কথাই রাখতে যাচ্ছে ক্লাবটি। বর্তমান কোচ পটারকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়ার মতো সিদ্ধান্ত নিয়েছে ব্লুজ। তার পরির্বতে চেলসির সাবেক কোচ টমাস টুখেলকে পুনরায় কোচের দায়িত্বে ফিরিয়ে আনার জোর গুঞ্জন উঠেছে।

ম্যানচেস্টারর সিটির সঙ্গে ৪-০ ব্যবধানের লজ্জাজনক হারের দিনই পটারকে বিদায় করে টুখেলকে ফিরিয়ে আনার জন্য মাঠেই গানের মাধ্যমে ক্লাবের কাছে আকুতি জানিয়েছিল সমর্থকরা।

চেলসির ইতিহাসের অন্যতম সেরা কোচ ছিলেন টমাস টুখেল। ২০২১ সালের জানুয়ারিতে কোচের দায়িত্ব পেয়ে পুরো দলেই আনেন আমূল পরিবর্তন। তার হাত ধরেই ৯ বছর পর উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপার স্বাদ পেয়েছিল ব্লুজ। এ ছাড়া দেড় বছরের কোচিং ক্যরিয়ারে ক্লাবকে উয়েফা সুপার কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতিয়েছিলেন তিনি। তার অধীনেই ২০২০-২১ মৌসুমে এফএ কাপ ও ইএফএল কাপে রানার্সআপ হয়েছিল ব্লুজ। এতো সফলতার পরও ২০২২ সালের সেপ্টেম্বরে এই কোচকেই বরখাস্ত করে চেলসি। যেখানে কারণ হিসেবে দেখানো হয়েছিল দলের ফুটবলারদের নিয়মিত বাজে পারফরম্যান্স ও তাকরা ফুটবলারদের দলে না ভেড়ানো।

তবে টুখেলের কোচ হওয়ার ব্যাপারে এখনো কোনোকিছু নিশ্চিত করেনি চেলসি। তবে সংবাদমাধ্যমের দাবি টুখেলকে পুনরায় কোচের দায়িত্বে আনার জন্য পরিকল্পনা করছে ব্লুজ।

আরও পড়ুন: চেলসি কোচের কপাল পুড়ল
এদিকে চেলসি ছাড়াও ৪৬ বছর বয়সী এই কোচকে দলে ভেড়ানো লড়াইয়ে আছে টটেনহ্যাম হটস্পার। টুখেলও টটেনহ্যামের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২০ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]