শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভূঞাপুরে ওএমএসের ২০০ বস্তা চাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২০ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

ভূঞাপুরে ওএমএসের ২০০ বস্তা চাল উদ্ধার

টাঙ্গাইলের ভূঞাপুরে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির (ওএমএস) দুই শতাধিক বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ফলদা ইউপির ধুবলিয়া এলাকা থেকে বাবুল নামের এক চাল ডিলারের গোডাউন থেকে ওএমএসের ওই ২০০ বস্তা চাল উদ্ধার করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতি।

ধুবলিয়া গ্রামবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে কুঠিবয়ড়া গ্রামের আকবর হোসেনের ছেলে বাবুল সরকারি চাল কেনা বেচা করছেন। হতদরিদ্রদের মাঝে বিতরণ করা চালসহ সরকারের বিভিন্ন খাদ্য বান্ধব কর্মসূচির চাল কিনে কালোবাজারির জন্য ধুবলিয়া এলাকার একটি ঘরে মজুদ করে রাখতেন। এরপর ট্রাকযোগে দেশের বিভিন্ন খাদ্য গোডাইন ও চালের ডিলারদের কাছে বিক্রি করতেন।

বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কালোবাজির উদ্দেশ্যে ওই চাল মজুদ রাখার খবর পেয়ে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এ সময় ধুবলিয়া এলাকায় চালের ডিলার বাবুলের গোডাইন থেকে ওই ২০০ বস্তা চাল উদ্ধার করা হয়। প্রতি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে।

ফলদা ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদু বলেন, এখানে গোডাইন ভাড়া নিয়ে সরকারি চাল কালোবাজারি হয় সেটা জানা ছিল না। তার বাড়ি অর্জুনা ইউপির কুঠিবয়ড়াতে। গরিব মানুষকে ঠকিয়ে চালের ব্যবসা করছে। গোপনে তিনি এই অবৈধ ব্যবসা করছেন। চাল উদ্ধার করায় প্রশাসনকে ধন্যবাদ জানানোসহ ডিলারের শাস্তি দাবি করেন তিনি।

ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলাল হোসেন জানান, ঘটনাস্থল থেকে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির ২০০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। যাচাই বাচাই শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ২০ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]