মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আজ রাতেই সৌদির ক্লাবে রোনালদোর অভিষেক?

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২২ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

আজ রাতেই সৌদির ক্লাবে রোনালদোর অভিষেক?

সৌদি আরবের ক্লাব আল নসরে যাওয়ার পর এখন অভিষেকের অপেক্ষায় আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এর আগেই অবশ্য গত বৃহস্পতিবার রিয়াদ অলস্টারের অধিনায়ক হিসেবে তিনি মেসি-নেইমারদের পিএসজির বিপক্ষে খেলেছেন। আজ রবিবার রাতে ইত্তেফাকের বিপক্ষে আল নসরের হয়ে অভিষেক হওয়ার কথা আছে রোনালদোর।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়। তবে সৌদির ক্লাবের হয়ে খেলার আগেই দুটি সমস্যার সামনে পড়েছেন রোনালদো। প্রথমত, আরবের আবহাওয়া। রোনালদো তার ক্যারিয়ারের বেশির ভাগ সময় কাটিয়েছেন ইংল্যান্ড, স্পেন এবং ইতালিতে। যে দেশগুলোর আবহাওয়া আরবের চেয়ে অনেকটাই আলাদা। আরবে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠে যায়। সন্ধ্যায় খেলা হলেও ৩৭ বছরের রোনালদোকে খেলতে হবে গরমের মধ্যেই। সেই সময়ও তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের মতো থাকে।

দ্বিতীয়ত, স্টেডিয়ামের দর্শকসংখ্যা। রোনালদো খেলবেন আরবের প্রো লিগে। সেই লিগে খেলে ১৬টি দল। আল নাসেরে যোগ দেওয়া রোনালদোর ঘরের মাঠে ২৫ হাজার লোক ধরে। কিন্তু এই লিগে খেলা অনেক দলের ঘরের মাঠে ১০ হাজার আসনও নেই! এত কম দর্শকাসনের স্টেডিয়ামে খেলার অভ্যেস নেই রোনালদোর। তিনি রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছেন সান্তিয়াগো বার্নাব্যুতে। ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার সময় তিনি খেলতেন ওল্ড ট্র্যাফোর্ডে।

ওল্ড ট্র্যাফোর্ডের মাঠকে বলা হয় ‘থিয়েটার অব ড্রিমস’। বহু ফুটবলারের স্বপ্ন থাকে এই মাঠে খেলার। সেই সব স্বপ্নের মাঠ ছেড়ে রোনালদো সৌদি আরবে এমন কিছু মাঠে খেলবেন, যে মাঠগুলোর ডাগ আউটের সামনে আছে অ্যাথলেটিক ট্র্যাক। সব স্টেডিয়াম ম্যাচ আয়োজন করার মতো অবস্থায়ও থাকে না। বেশির ভাগ সময় স্টেডিয়াম ফাঁকা থাকে। দর্শক আসে না। এমন ফাঁকা মাঠ দেখতে অভ্যস্ত নন রোনালদো। তাই প্রথম অবস্থায় খেলতে তার সমস্যা হতেই পারে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ২২ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]