সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ডিবি প্রধানসহ ৩০০ পুলিশের নামে মামলার আবেদন বিএনপির

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২২ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

ডিবি প্রধানসহ ৩০০ পুলিশের নামে মামলার আবেদন বিএনপির

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ‘পুলিশের হামলা, ভাঙচুর’ ও সিনিয়র কয়েকজন নেতাকে গ্রেপ্তারের বিষয়ে মামলার আবেদন করা হয়েছে। আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেট্রোপলিটন ৯ নম্বর আদালতে এ মামলার আবেদন করেন বিএনপির সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম।

এতে ডিবি প্রধান হারুনুর রশীদসহ ১০ জনের নাম উল্লেখ করে ২০০ থেকে ৩০০ জন অজ্ঞাত পুলিশ সদস্যকে আসামি করার আবেদন করা হয়েছে। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে এ বিষয়ে পরে আদেশের জন্য রেখেছেন।

গত বছরের ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের তিন দিন আগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান বিএনপির নেতা-কর্মীরা। সংঘর্ষের ঘটনায় একজন নিহত হন। আহত হন পুলিশসহ অনেকে।

সংঘর্ষের পর সেদিনই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। এরপর সেখান থেকে গ্রেপ্তার করা হয় কয়েকজন কেন্দ্রীয় নেতাসহ বিএনপির চার শতাধিক নেতা-কর্মীকে।

সংঘর্ষের ওই ঘটনায় আজ মামলার আবেদন করেন বিএনপি নেতা নাজিমউদ্দিন আলম। রবিবার দুপুরে এ বিষয়ে শুনানি হবে বলে জানিয়েছেন বিএনপি নেতার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৩ পূর্বাহ্ণ | রবিবার, ২২ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]