বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

মোনাজাতে নাজাত চেয়ে শেষ হলো বিশ্ব ইজতেমা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২২ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

মোনাজাতে নাজাত চেয়ে শেষ হলো বিশ্ব ইজতেমা

হে আল্লাহ আমাদের তোমার নির্দেশিত পথে চলার তৌফিক দাও। আমাদের ওপর রহম কর। আমাদের পরিপূর্ণ ঈমান দাও। আমাদেরর মাফ করে দাও। সবার নাজাতের ব্যবস্থা করে দেও।’

অশ্রুসিক্ত নয়নে এমন আকুতি জানিয়ে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ রবিবার শেষ হলো চলতি বছরের বিশ্ব ইজতেমা পর্ব।

মোনাজাতে সমগ্র বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, মুক্তি, সুখ, শান্তি, সমৃদ্ধি, নিরাপত্তা, ইহ ও পারলৌকিক কল্যাণ কামনা করা করা হয়।

আজ রবিবার দুপুর ১২টা ১৫ মিনিটে শুরু করে মোনাজাত শেষ হয় ১২টা ৪৫ মিনিটে শেষ হয়। আখেরি মোনাজাত পরিচালনা করেন দিল্লি নিজামুদ্দিন মারকাজের শীর্ষ মুরব্বি মাওলানা সাদ কান্ধলভির বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভি।

প্রথম পর্বের মতো বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বেও বিপুলসংখ্যক মুসল্লি অংশ নিয়েছেন। আখেরি মোনাজাতে অংশ নিতে সকাল থেকেই মানুষ বিভিন্ন যানবাহনে ও পায়ে হেঁটে ময়দানে এসেছিলেন। দেশ-বিদেশের কয়েক লাখ ধর্মপ্রাণ মুসল্লি গত তিন দিন ধরে ময়দানে জমায়েত হয়েছেন। এখানে এসব মুসল্লি আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় আল্লাহকে রাজি-খুশি করতে আমল করছেন। আখেরি মোনাজাত শেষে তারা বাড়ি ফিরে যাবেন।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাদ আছর পাকিস্তানি ভাই হারুন কুরেশির আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার দ্বিতীয় পর্বের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এর আগে গত রবিবার (১৩ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৯ পূর্বাহ্ণ | রবিবার, ২২ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]