মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

অস্কারের মনোনয়নে ভারতের ৩ সিনেমা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

অস্কারের মনোনয়নে ভারতের ৩ সিনেমা

বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সর্বোচ্চ সম্মাননা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের (অস্কার) মনোনয়ন তালিকা ঘোষণা করা হয়েছে। এবার অস্কারের ৯৫তম আসরে ভারতের তিনটি সিনেমার মনোনয়ন মিলেছে।

মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মনোনীত ছবি ও কলাকুশলীদের নাম ঘোষণা করেন পাকিস্তানি বংশোদ্ভুত ব্রিটিশ অভিনেতা রিজ আহমেদ ও আমেরিকান অভিনেত্রী অ্যালিসন উইলিয়ামস।

অস্কারের ইতিহাসে এবার সর্বাধিক ৮০টি দেশের সদস্য ব্যালটে ভোট দিয়েছেন। সক্রিয় সদস্যরা ২ মার্চ থেকে ৭ মার্চ পর্যন্ত ২৩ বিভাগে মনোনীত ছবি ও কলাকুশলীদের মধ্য থেকে বিজয়ী নির্বাচনে ভোট দেবেন।

ভারতের যে তিনটি সিনেমা ‘অস্কার ২০২৩’ মনোনয়ন পেল

‘গোল্ডেন গ্লোব’ জেতার সপ্তাহখানেকের মধ্যেই এবার ‘অস্কার ২০২৩’-এ মনোনয়ন পেল ‘আর আর আর’সিনেমার ‘নাটু নাটু’ গান। এম এম কিরাবানির সংগীত পরিচালনায় গানটি গেয়েছিলেন রাহুল সিপলিগুঞ্জ ও কলা ভৈরব। গানে পারফর্ম করেন সিনেমাটির দুই তারকা এনটিআর জুনিয়র ও রাম চরণ।

এছাড়া তথ্যচিত্র ফিচার চলচ্চিত্র বিভাগে মনোনয়ন পেয়েছে ‘অল দ্যাট ব্রিদস’ এবং স্বল্পদৈর্ঘ্য তথ্যচিত্র বিভাগে মনোনয়ন পেয়েছে ‘দ্য এলিফ্যান্ট হুইসপারস’।

‘অল দ্য ব্রিদস’ এর আগে কান চলচ্চিত্র উৎসবে ‘গোল্ডেন আই’ (ল’অয়েল ডি’অর) বিভাগে পুরস্কৃত হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩০ পূর্বাহ্ণ | বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]