মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

কুয়েত সরকারের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

কুয়েত সরকারের পদত্যাগ

উপসাগরীয় দেশ কুয়েতে রাজনৈতিক অচলাবস্থা যেন কাটছেই না। গেল বছরের অক্টোবরে মন্ত্রিসভা গঠনের মাত্র তিন মাসের ব্যবধানে ফের পদত্যাগ করেছে দেশটির সরকার।
আইনপ্রণেতাদের সঙ্গে বিরোধের জেরে এই পদত্যাগের ঘটনা ঘটেছে। সোমবার দেশটির ক্রাউন প্রিন্সের কাছে মন্ত্রিসভার পদত্যাগপত্র জমা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ আহমেদ নাওয়াফ আল-সাবাহ। খবর আলজাজিরার।

মঙ্গলবার সংসদ অধিবেশনের কথা ছিল। গত অক্টোবরে শপথ নেওয়ার সময় ঋণ ত্রাণ বিল নিয়ে আইনপ্রণেতাদের সঙ্গে মতবিরোধ হয় মন্ত্রিসভার সদস্যদের।

ঋণ ত্রাণ বিলে বলা হয়েছিল, রাষ্ট্র নাগরিকের ব্যক্তিগত ঋণ কিনবে। সেই সঙ্গে দুই মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিল আইনপ্রণেতারা। এর জেরেই পদত্যাগ করেছে দেশটির সরকার।

মন্ত্রিসভার একটি বিবৃতি উদ্ধৃত করে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা কুনা জানিয়েছে, ‘মন্ত্রিসভার সমস্যা এবং আইনপ্রণেতাদের মধ্যে সম্পর্ক অবনতি হওয়ায় এ পদত্যাগ।’

ক্রাউন প্রিন্সের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন প্রধানমন্ত্রী। সংসদের আর্থিক ও অর্থনৈতিকবিষয়ক কমিটির প্রধান এমপি শুয়াইব আল-মুওয়াইজরি গেল রোববার এক টুইটবার্তায় বলেন, ‘সরকার যতক্ষণ না মজুরি, পেনশন এবং সামাজিক সহায়তা বাড়ানোর জন্য বিকল্প উপায় উপস্থাপন করবে, ততক্ষণ পর্যন্ত ব্যক্তিগত ঋণ ত্রাণ টেবিলে থাকবে।’

Facebook Comments Box
advertisement

Posted ২:২২ পূর্বাহ্ণ | বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]