মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাবিসহ অধিভুক্ত কলেজের ১১৪ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

ঢাবিসহ অধিভুক্ত কলেজের ১১৪ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ

ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত কলেজের এবং উপাদানকল্পের ১১৪ শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ইভটিজিং, বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধবিরোধী আচরণ ও অ্যালকোহল গ্রহণের অভিযোগসহ বিভিন্ন কারণে তাদেরকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

এদের মধ্যে পাঁচজন ঢাবির শিক্ষার্থী রয়েছেন। বাকি ১০৯ জন অভিযুক্ত কলেজ ও উপাদানকল্পের শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির এক বৈঠকে এই সুপারিশ করা হয়।

পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাবি থেকে বহিষ্কারের সুপারিশ করা পাঁচজনের অভিযোগগুলো গুরুতর। এদের মধ্যে সূর্যসেন হলের শিক্ষার্থী জিম নাজমুলকে ইভিটিজিংসহ একাধিক অভিযোগে স্থায়ী বহিষ্কারের করা হয়েছে। ব্যবসা প্রশাসন ইন্সটিটিউট (আইবিএ)-এর তিনজনকে বহিষ্কার করা হয়েছে। দুই বছর মেয়াদে দুজনকে ও একবছর মেয়াদে একজনকে। তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধ বিরোধী আচরণ ও অ্যালকোহল গ্রহণের অভিযোগ রয়েছে। আর চারুকলা অনুষদের একজনকে বিভাগের কর্মচারীকে শারীরিক এবং মানসিকভাবে হেনস্তা করার জন্য একবছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৪ অপরাহ্ণ | বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]