বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ব্লক ইট তৈরি করতে সহজ শর্তে ঋণ দেব: পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

ব্লক ইট তৈরি করতে সহজ শর্তে ঋণ দেব: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, যারা পরিবেশবান্ধব ব্লক ইট তৈরি করতে চায় তাদেরকে সহজ শর্তে আমরা ঋণ দেব। তাদের জন্য প্রয়োজনে বাজেটে আরো বরাদ্দ রাখার চেষ্টা করবো। তবুও আমরা চাই আমাদের পরিবেশ ভালো থাকুক।
বুধবার সকাল সাড়ে ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা প্রশাসক সম্মেলনে বক্তব্য শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সারাদেশে বিদ্যমান অবৈধ ইটভাটা বন্ধে জেলা প্রশাসকদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান মন্ত্রী শাহাব উদ্দিন।

তিনি বলেন, সারাদেশে অবৈধ ইটভাটায় ভরে গেছে। আমরা এগুলো রোধে কঠোর অবস্থানে রয়েছি। আমরা সাধারণ মানুষকেও পরিবেশবান্ধব ব্লক ইট ব্যবহারে উৎসাহিত করছি।

পরিবেশমন্ত্রী বলেন, আমাদের বনাঞ্চল কমে যাচ্ছে, জেলা প্রশাসক সম্মেলনে আমরা এ বিষয়েও ডিসিদের নির্দেশনা দিয়েছি। আমাদের বনগুলো এরইমধ্যে অনেক সংকুচিত হয়ে আসছে। যেগুলো আছে সেগুলো আমাদের ধরে রাখতে হবে।

এর আগে মঙ্গলবার জেলা প্রশাসকদের (ডিসি) তিন দিনব্যাপী বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। স্বাগত বক্তব্য দেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

রাজশাহীর বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ বিভাগীয় কমিশনারদের পক্ষে এবং নরসিংদীর জেলা প্রশাসক আবু নাঈম মোহাম্মদ মারুফ খান ও বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরিজি জেলা প্রশাসকদের পক্ষে বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০১ পূর্বাহ্ণ | বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]