বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিবির সন্দেহে ঢাবিতে শিক্ষার্থী নির্যাতন, প্রতিবাদে মশাল মিছিল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

শিবির সন্দেহে ঢাবিতে শিক্ষার্থী নির্যাতন, প্রতিবাদে মশাল মিছিল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে শিবির সন্দেহে এক শিক্ষার্থীকে ছাত্রলীগের ‘রাতভর’ নির্যাতনের প্রতিবাদে মশাল মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

আজ মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।

এ সময় সংগঠনটির নেতা-কর্মীরা নির্যাতনে জড়িতদের এক সপ্তাহের মধ্যে বিচার ও গেস্ট রুমে নির্যাতনবিরোধী আইন পাশের দাবি জানান। অন্যথায় শাহবাগ অবরোধের ঘোষণা দেন। গেস্ট রুমে নির্যাতন, বন্ধ করো করতে হবে; ছাত্রলীগের নির্যাতন, বন্ধ করো করতে হবে; ছাত্রলীগের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও; শিক্ষা, ছাত্রলীগ একসাথে চলে না ইত্যাদি স্লোগান দেন নেতা-কর্মীরা।

সভাপতির বক্তব্যে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের এক ছাত্রকে নির্যাতন করা হয়েছে। এভাবে প্রতিনিয়ত প্রত্যেকটা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে, গণরুম, গেস্টরুমে শত শত শিক্ষার্থীকে নির্যাতন ও নিপীড়ন করা হচ্ছে। কখনও কখনও কিছু ঘটনা গণমাধ্যমে উঠে আসে; আমরা সেগুলোর প্রতিবাদ করি। আমরা স্পষ্টভাবে বলতে চাই, এই বাংলাদেশে প্রতিটি নাগরিকের প্রতিবাদ ও সভা-সমাবেশ করার অধিকার রয়েছে।

এর আগে গত ২২ জানুয়ারি শিবির সন্দেহে শাহরিয়াদ মিয়া ঐ শিক্ষার্থীকে রাতভর নির্যাতন করার অভিযোগ ওঠে বিজয় একাত্তর হল ছাত্রলীগের কয়েকজন কর্মী বিরুদ্ধে। এ ঘটনায় হল প্রশাসনের মাধ্যমে ভুক্তভোগী শাহরিয়াদকে প্রক্টরের কাছে সোপর্দ করেন ছাত্রলীগ কর্মীরা। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিবিরের সাথে কোনো প্রকার সম্পৃক্ততা না পেয়ে শাহরিয়াদকে ছেড়ে দেয়। এ ঘটনায় অভিযুক্তদের বিচার চেয়ে সোমবার রাত এগারোটায় ঢাবি সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন শাহরিয়াদ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩০ অপরাহ্ণ | বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]