মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

হকি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

হকি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় হকি প্রতিযোগিতায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এই প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় যৌথভাবে তৃতীয় স্থান লাভ করে।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রতিযোগিতার সমাপনী দিনে আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় হকি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ ফিরোজ জামানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার এবং কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলী বক্তব্য দেন।

এ সময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন, প্রো-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মাদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামানসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, ‘খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে একটি জাতির বীরত্বগাথা ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধ এবং দেশপ্রেমের বহিঃপ্রকাশ ঘটে।

দেশের ক্রীড়াঙ্গনকে আরো সমৃদ্ধ করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রাতিষ্ঠানিকভাবে ক্রীড়া শিক্ষা প্রসারের ওপর তিনি গুরুত্বারোপ করেন। বিদ্যাচর্চা, গবেষণা, উদ্ভাবন, খেলাধুলা ও সংস্কৃতিচর্চার মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দেশের সুনাম বৃদ্ধির জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, ‘বিশ্ববিদ্যালয় ক্রীড়াঙ্গনে বন্ধুত্ব’ স্লোগানকে ধারণ করে গত রবিবার শুরু হয় এই প্রতিযোগিতা। চার দিনব্যাপী এই প্রতিযোগিতায় স্বাগতিক ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৭ অপরাহ্ণ | বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]