বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেব্রুয়ারিতে জানা যাবে এশিয়া কাপের ভবিষ্যৎ কোথায়

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

ফেব্রুয়ারিতে জানা যাবে এশিয়া কাপের ভবিষ্যৎ কোথায়

আগামী ৪ ফেব্রুয়ারি বাহরাইনে বসতে যাচ্ছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভা। যে সভায় সবার চোখ থাকবে ভারতীয় ক্রিকেট বোর্ড ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওপর। কারণ এই সভাতেই জানা যাবে আগস্ট-সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপের ভবিষ্যৎ।

চলতি বছর এশিয়া কাপ হবে ওয়ানডে ফরম্যাটে। যার স্বাগতিক দেশ পাকিস্তান। আর কোন দেশের পাকিস্তানে যাওয়া নিয়ে কোন দ্বিমত না থাকলেও বাঁধা হয়েছে ভারত। পাকিস্তানের সঙ্গে রাজনৈতিক দ্বন্দ্বের জেরে এরই মধ্যে দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সেক্রেটারি ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ সাফ জানিয়ে দিয়েছেন, এশিয়া কাপ পাকিস্তানে হলে, খেলতে যাবে না টিম ইন্ডিয়া।

জয় শাহ-র এমন মন্তব্যে চটেছিলেন তৎকালীন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা। তিনিও পাল্টা জবাবে বলেছিলেন, ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তান না আসলে, তারাও ভারতে ওয়ানডে বিশ্বকাপে পাঠাবে না দল। পিসিবির নতুন চেয়ারম্যান নাজাম শেঠিও একই সিদ্ধান্তে অটল।

বছরের শুরুতে এশিয়ান ক্রিকেটের এফটিপি ঘোষণা করে আবারো আলোচনায় আসেন জয় শাহ। পরবর্তীতে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠিও তার সমালোচনায় শামিল হন। পরে এসিসির পক্ষ থেকে এফটিপির বিষয়টি নিয়ে পরিষ্কার বিবৃতিও জানানো হয়। এদিকে এতকিছুর পরও ঝুলে ছিল এশিয়া কাপের ভাগ্য।

এবার অবশ্য আশার আলো দেখছে এশিয়া কাপ। বাহরাইনে ৪ ফেব্রুয়ারি এক বৈঠকে বসবেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কর্মকর্তারা। সভায় মূলত সবার চোখ থাকবে ভারতীয় ক্রিকেট বোর্ড ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওপর। কারণ এই সভাতেই দুই বোর্ডের মধ্যে আলোচনার মাধ্যমে খোঁজা হবে সমাধান। জানা যাবে আগস্ট-সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপের ভবিষ্যৎ।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]