শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর একজন রোহিঙ্গাকেও ঢুকতে দেওয়া হবে না: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, দেশে আর একজন রোহিঙ্গাকেও ঢুকতে দেওয়া হবে না। সম্প্রতি যারা প্রবেশ করেছে, তাদের বের করা দেওয়া হবে। সরকারের নীতিগত সিদ্ধান্ত এটি।

শুক্রবার সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভা, আইসিইউ ইউনিট-৩ পরিদর্শন ও অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ কর্নারের উদ্বোধন শেষে একথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে ঝামেলা হয়েছে। অভ্যন্তরীণ সংঘাত চলছে। যে কারণে আতঙ্কে কেউ কেউ বাংলাদেশের ভূখণ্ডে প্রবেশ করছে। তাদের বের করে দেওয়া হবে।

নিষেধাজ্ঞায় পড়া রাশিয়ার জাহাজ প্রসঙ্গে ড. মোমেন বলেন, রাশিয়ার জাহাজ পণ্য খালাস না করে ফিরে গেছে। সেই মালামাল পেতে কিছুটা দেরি হতে পারে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল দ্বিতীয় শাখার জন্য দ্রুত জমি অধিগ্রহণের কাজ শুরু করার নির্দেশ দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ওসমানী হাসপাতালের দ্বিতীয় শাখা হলে সিলেটবাসীকে আর বিদেশে চিকিৎসার জন্য যেতে হবে না। এতে বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে, মানুষের জীবনও অনেক সুরক্ষিত হবে।

এর আগে হাসপাতালের প্রশাসনিক ব্লকে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ কর্নার উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন- ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ময়নুল হক, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:২০ পূর্বাহ্ণ | শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]