শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুঃসংবাদ পেলেন শান্ত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

নাজমুল হোসেন শান্তর সাম্প্রতিক ফর্মটা ভালোই যাচ্ছে। বিপিএলের এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রানসংগ্রাহক তিনি। শনিবার (২৮ জানুয়ারি) সিলেট স্ট্রাইকার্সের হয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৬০ রানের ইনিংস খেলেছেন, হয়েছেন ম্যাচসেরাও। এমন পারফরম্যান্স শেষেও কি না তিনি দুঃসংবাদ পেলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোড অব কন্ডাক্ট ভাঙায় নামের পাশে এক ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে তার।

এক বিবৃতি দিয়ে বিসিবি এই তথ্য জানিয়েছে। সংগঠনটি বলেছে, নাজমুল বিসিবির কোড অব কন্ডাক্টের লেভেল ১ লঙ্ঘন করেছেন। ২.২ অনুচ্ছেদের সেই ধারা অনুযায়ী ক্রিকেট সরঞ্জামাদি ভাঙার চেষ্টা বা এ ধরনের কোনো কাজ। নামের পাশে ৪ ডিমেরিট পয়েন্ট যোগ হলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন শান্ত।

 

বিসিবি আরও বলেছে, ম্যাচ রেফারি দেবব্রত পলের আরোপ করা এই শাস্তি শান্ত মেনে নিয়েছেন। তাই কোনো শুনানির প্রয়োজন হয়নি। তবে শান্তর ম্যাচ ফির ৫০ শতাংশ কেটে নেয়া হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রামের বিপক্ষে ৬০ রান করে আউট হওয়ার পর মাঠের বাইরে এসে হেলমেট মাটিতে ছুড়ে মারেন শান্ত। এই ম্যাচে ৭ উইকেটের বড় জয় পেয়েছে সিলেট স্ট্রাইকার্স। চট্টগ্রামের দেয়া ১৭৫ রান তাড়া করতে নেমে ১৮ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মাশরাফীর দল। এ জয়ে ফরচুন বরিশালকে পেছনে ফেলে একদিন পর ফের টেবিলের শীর্ষস্থান দখলে নিয়েছে সিলেট। ৯ ম্যাচে তাদের পয়েন্ট এখন ১৪। ৮ ম্যাচে বরিশালের পয়েন্ট ১২। অন্যদিকে ঘুরে দাঁড়াতে ব্যর্থ চট্টগ্রাম ৯ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তালিকার ছয়ে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৯ পূর্বাহ্ণ | রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]