বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের ধনবাদের বহুতল ভবনে আগুন, নিহত ১৪

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

ভারতের ধনবাদের বহুতল ভবনে আগুন, নিহত ১৪

ভারতের ঝাড়খণ্ডের ধানবাদে একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার মুখ্য সচিব সুখদেব সিংকের বরাত দিয়ে বলেছে, ‘বর্তমানে মৃতের সংখ্যা ১৪ এবং ১১ জন চিকিৎসাধীন। আগুন লাগার সঠিক কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।’ নিহতদের মধ্যে ১০ জন নারী ও তিন শিশু রয়েছে বলে জানিয়েছে পিটিআই।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি টুইট করে বলেছেন, ‘ধানবাদে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় গভীরভাবে ব্যথিত। যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।

ধনবাদের উপকমিশনার সন্দীপ কুমার বলেছেন, ‘ভবনের ভেতর থেকে ৮-১০ জনকে উদ্ধার হয়। যারা মারাত্মক দগ্ধ হয়েছেন।’

তিনি আরো বলেছেন, ‘আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধার অভিযানও শেষ। তবে কতজন আহত-নিহত হয়েছেন আমরা পুরোপুরি নিশ্চিত করিনি। এটি পুলিশ ও দমকল বাহিনী নিশ্চিত করবে।’

ঝাড়খণ্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘মঙ্গলবার সন্ধ্যার পর আশরিওয়াদ টাওয়ার নামের একটি ভবনে আগুন লাগে। এটি জোড়াপতক এলাকার একটি ১৩ তলা ভবন। রাজধানী রাঞ্চি থেকে ১৬০ কিলোমিটার দূরে অবস্থিত এ এলাকাটি বেশ জনবহুল।’ আগুনের সূতপাত হওয়ার পর দমকল বাহিনীর অন্তত ৪০টি দল আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন বলে জানিয়েছে বার্তাসংস্থা পিটিআই।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৮ পূর্বাহ্ণ | বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(218 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]