শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কালিগঞ্জে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে নিউজ করায় সাংবাদিককে কুপিয়ে আহত করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

কালিগঞ্জে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে নিউজ করায় সাংবাদিককে কুপিয়ে আহত করার অভিযোগ

 অপরাধ মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে নিউজ করা। আর এ কারনে একদিনে মোঃ শামিম শেখ নামে এক সাংবাদিকের উপর একাধিকবার হামলা করেছে মাদক ব্যবসায়ীরা। পরে জাহাঙ্গীর ফরাজি নামে এক ইউপি সদস্য ঘটনা মিমাংসা করার কথা বলে মাদক ব্যবসায়ীদের নিয়ে পূণরায় উক্ত সাংবাদিককে এলোপাথারী কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে।

  বুধবার সকালে কালিগঞ্জ উপজেলার বড়গাঁও গ্রামে ঘটনা ঘটে। মুমূর্ষ অবস্থায় স্থানীয়রা হামলায় আহত সাংবাদিক শেখ শামিমকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করেন। এ ঘটনায় কালিগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন উক্ত সাংবাদিক।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়,সাংবাদিক মোঃ শামিম শেখ কিছুদিন আগে ডি নিউজ ২৪.কম নামে একটি অনলাইন পোর্টালে বড়গাঁও গ্রামের চিহ্নিত মাদক কারবারীদের বিরুদ্ধে একটি অনুসন্ধানী নিউজ করেন। নিউজ প্রকাশের পর বড়গাঁও গ্রামের সাফির উদ্দীনের ছেলে ফয়সাল,সহিদুল্লাহর ছেলে সিয়াম,লতিফ মাষ্টারের ছেলে তুষার,মৃত তনু ফরাজির ছেলে জাহাঙ্গীর ফরাজি,জাহাঙ্গীর ফরাজির ছেলে তারেক ফরাজি,সোলমান হাজীর ছেলে আল আমিন,ফাইজুউদ্দীনের ছেলে ওমর সানিসহ কয়েকজন গত ৩১ জানুয়ারী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে উক্ত সাংবাদিকের বাড়িতে হানা দেয়। এসময় সাংবাদিক শামিম শেখকে বাড়িতে না পেয়ে বাড়ির লোকজনকে অকথ্য ভাষায় গালাগাল করে হুমকী দিয়ে চলে যায়। এর পরদিন আজ বুধবার সকাল সাড়ে ৮ টায় অভিযুক্তরা পূণরায় সাংবাদিক শামিম শেখের বাড়িতে গিয়ে তাকে গালিগালাজ করে। এ ঘটনায় উক্ত সাংবাদিক প্রতিবাদ করলে সিয়াম তার উপর চড়াও হয়ে তাকে পিটিয়ে আহত করে। এসময় সাংবাদিক শামিম শেখের চিৎকারে আশেপাশের মানুষ এগিয়ে আসলে হামলা কারীরা চলে যায়। পরে মোক্তারপুর ইউনিয়নের ০৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য জাহাঙ্গীর ফরাজিকে সাথে করে হামলাকারীরা ঘটনাটি মিমাংসা করবে বলে সাংবাদিক শামিম শেখকে ডেকে নেয়। এসময় তারা ১০/১২ টি মটর সাইকেলে করে অজ্ঞাতনামা আরো ১৫/২০ জন লোক দেশীয় অস্ত্রে সজ্জ্বিত হয়ে ঘটনা মিমাংসা না করে পূণরায় ধারালো অস্ত্র দিয়ে সাংবাদিক শামিম শেখকে কুপিয়ে আহত করে। এসময় সাংবাদিক শামিম শেখের চাচা জমসের আলী এগিয়ে আসলে তাকেও মেরে আহত করে। পরে সুযোগে পেলে মেরে ফেলবে বলে হুমকী দিয়ে হামলাকারীরা চলে যায়। উল্লেখিত ঘটনায় বক্তব্য নিতে অভিযুক্তদের মোবাইল নাম্বারে একাধিকবার ফোন দিয়েও মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

হামলায় আহত সাংবাদিক শামিম শেখ জানান,মাদকের বিরুদ্ধে নিউজ করায় তারা আমাকে কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে। আমি এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।

কালিগঞ্জ থানার ওসি মোঃ আনিছুর রহমান বলেন এ ঘটনায় তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]