বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম বর্ষেই কাউন্সিলিং সেমিনার পেলেন হাবিপ্রবির নবীনরা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

প্রথম বর্ষেই কাউন্সিলিং সেমিনার পেলেন হাবিপ্রবির নবীনরা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০২২ শিক্ষাবর্ষের লেভেল-১, সেমিস্টার-১ এর নবীন শিক্ষার্থীদের জন্য ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে ‘কাউন্সিলিং অ্যান্ড মোটিভেশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) অডিটোরিয়াম-১ এ একযোগে তিনটি অনুষদের (কৃষি, সিএসই ও ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স) নবীন শিক্ষার্থীদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

অনুষ্ঠানে টেকনিক্যাল সেশনে রিসোর্স পার্সন হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন ইউজিসি বঙ্গবন্ধু শেখ মুজিব ফেলো-২০২১ এবং হাবিপ্রবির সাবেক উপাচার্য উপাচার্য ড. এম. আফজাল হোসেন।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তিনটি অনুষদের (কৃষি, সিএসই ও ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স) সম্মানিত ডিন মহোদয়গণ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ।

সেমিনারের সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. বিকাশ চন্দ্র সরকার। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মইনুর রহমান।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম. কামরুজ্জামান বলেন, ‘প্রত্যেকের জীবনে একটি লক্ষ্য থাকতে হবে। সেই লক্ষ্যকে সামনে রেখে কাজ করে যেতে হবে। আমাদের জীবনে আত্মসমালোচনা, আত্মশুদ্ধি ও আত্মসংযম এই তিনটি বিষয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। আত্মবিশ্বাস ও লক্ষ্য যার যত দৃঢ় হবে, সে তত বেশি এগিয়ে যায়।’

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]