শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্মার্ট নাগরিক গড়তে কাজ করে যাচ্ছি: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

স্মার্ট নাগরিক গড়তে কাজ করে যাচ্ছি: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে। এই স্মার্ট বাংলাদেশ গড়ার কেন্দ্রে রয়েছে স্মার্ট নাগরিক। আর সেই স্মার্ট নাগরিক গড়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

বুধবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘মানবতার শেখ হাসিনা’ শীর্ষক পোস্টার উন্মোচন এবং ঢাকা মেডিকেল কলেজের কৃতি ছাত্র-ছাত্রী ও সন্ধানী প্রতিষ্ঠাতাদের সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ঢাকা মেডিকেল কলেজ ইতিহাস সংরক্ষণ প্রকল্প এ অনুষ্ঠানের আয়োজন করে।

ডা. দীপু মনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। আমি আশা করি যত প্রতিবন্ধকতাই আসুক না কেন, যত অপপ্রচার, যত মিথ্যাচার হোক না কেন আমাদের এগিয়ে যেতে হবে।

মন্ত্রী বলেন, আমাদের ভাষা আন্দোলনসহ সব অধিকার আদায়ের আন্দোলনে ঢাকা মেডিকেল কলেজের একটি ইতিহাস রয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ ইতিহাস সংরক্ষণ প্রকল্পের সভাপতি ও নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি অধ্যাপক আ ফ ম রুহুল হক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক টি এ চৌধুরী, অধ্যাপক কামরুল হাসান খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইমেরিটাস অধ্যাপক এ বি এম আবদুল্লাহ, জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান প্রমুখ।

এ সময় অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু ও এমআর মাহবুব রচিত ‘ঢাকা মেডিকেল কলেজ : সেবা-সংগ্রাম-ঐতিহ্য’ শীর্ষক বইয়ের চতুর্থ সংস্করণের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]