শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিপিএল প্লে অফের চার দল চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিপিএল প্লে অফের চার দল চূড়ান্ত

দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের গ্রুপ পর্বের খেলা প্রায় শেষের দিকে। রাউন্ড রবিন পদ্ধতিতে গ্রুপ পর্বের ম্যাচে এখনো সব দলগুলোর প্রায় ২-৩টি করে ম্যাচ বাকি রয়েছে। কিন্তু এরই মধ্যে পরবর্তী রাউন্ড অর্থাৎ প্লে অফ পর্ব নিশ্চিত করেছে চার দল।

এবারের বিপিএলের প্লে অফ নিশ্চিত করা চার দল হলো- সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। বাকি তিন দল ঢাকা ডমিনেটর্স, খুলনা টাইগার্স আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিদায়ঘণ্টা বেজে গেছে বেশ আগেভাগেই।

তবে প্লে অফে কোয়ালিফায়ার ম্যাচের জন্য কোন দুটি দল প্রথম ও দ্বিতীয় হয়, সেটাই এখন দেখার বিষয়। কারণ সেরা দুই দল ফাইনালে ওঠার জন্য প্লে অফে দুটি করে সুযোগ পাবে। তিন আর চারে থাকা দুই দল প্লে-অফে একটি ম্যাচ হারলেই বাদ।

এবারের বিপিএলে ১০ ম্যাচে আট জয় ও দুই পরাজয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্স। দুইয়ে থাকা সাকিবের ফরচুন বরিশাল ১০ ম্যাচে ৭ জয় ও ৩ পরাজয়ে ১৪ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

পয়েন্ট তালিকায় তিন ও চার নম্বরে রয়েছে যথাক্রমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। সমান ৯ ম্যাচে ছয় জয়ে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় তিনে কুমিল্লা।

বাদ পড়া বাকি তিন দল ঢাকা ডমিনেটর্স ১১ ম্যাচে ৬, খুলনা টাইগার্স ১০ ম্যাচে ৪ আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৯ ম্যাচে ৪ পয়েন্ট অর্জন করায় তাদের পরের রাউন্ডে যাওয়ার কোনো সম্ভাবনাই নেই। ফলে মাশরাফীর সিলেট, সাকিবের বরিশাল, ইমরুল কায়েসের কুমিল্লা ও নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্সের মধ্যে কারো হাতেই উঠবে চ্যাম্পিয়নের শিরোপা।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৯ পূর্বাহ্ণ | শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]