শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তুরস্কে ভূমিকম্পে নিখোঁজ বগুড়ার রিংকু জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

তুরস্কে ভূমিকম্পে নিখোঁজ বগুড়ার রিংকু জীবিত উদ্ধার

তুরস্ক-সিরিয়া সীমান্তে আঘাত হানা ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে ভবন ধসে নিখোঁজ হওয়া বগুড়ার যুবক মোহাম্মদ গোলাম সাঈদকে জীবিত উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে তাকে উদ্ধার করা হয়েছে বলে ডেইলি বাংলাদেশকে জানান তার ভাই গোলাম রাসুল রিফাত। তবে তিনি আহত অবস্থায় তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে, সোমবার স্থানীয় সময় ভোর ৪টা ১৭ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। তুরস্কে আঘাত হানা এই ভূমিকম্প দেশটির ১০০ বছরের মধ্যে অন্যতম শক্তিশালী। এর ফলে দেশটির বহু ভবন ধসে পড়ে।

ভূমিকম্পে নিখোঁজের পর উদ্ধার হওয়া মোহাম্মদ গোলাম সাঈদ বগুড়ার গাবতলী উপজেলার কাগইলের দেওনাই গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মো. গোলাম রব্বানী। মায়ের নাম মোছা. সালেমা খাতুন।

জানা যায়, ২০১৫ সালে স্কলারশিপ নিয়ে তুরস্কে পড়তে যান সাঈদ। ওই দেশের কারামানমারাস বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের শিক্ষার্থী ছিলেন। গত শনিবার তার গ্রাজুয়েশন সমাপ্ত হয়। তবে ফলাফল এখনো প্রকাশ হয়নি বলে জানান তার ছোট ভাই রিফাত।

রিফাত জানান, তুরস্কের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ খাহরামানমারাসে এক ভবনে সাঈদ বসবাস করতেন সাঈদ। ভয়াবহ ভূমিকম্প সেই ভবন বিধ্বস্ত হয়েছে। এরপর থেকেই সাঈদের সন্ধান পাওয়া যাচ্ছিল না। মঙ্গলবার রাতে তুরস্ক থেকে সাঈদের অনেক বন্ধু তাকে জীবিত উদ্ধারের বিষয়টি অনলাইন যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপে জানিয়েছেন।

তিনি আরো বলেন, সাঈদ বর্তমানে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন। তবে তিনি আশঙ্কা মুক্ত নাকি আশঙ্কাজনক অবস্থায় আছেন, সেই বিষয়ে আমরা এখনো কিছু জানি না।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১২ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]