শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আনসার-গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে যোগ দিতে সফিপুরে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

আনসার-গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে যোগ দিতে সফিপুরে প্রধানমন্ত্রী

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৩তম জাতীয় সমাবেশ উপলক্ষে গাজীপুরে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সফিপুরে পৌঁছেছেন তিনি।

জাতীয় সমাবেশ উপলক্ষে গাজীপুরের সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

আনসার বাহিনী গঠন করা হয় ১৯৪৮ সালের ১২ ফেব্রুয়ারি। আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বাহিনীটি। ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত প্রতিটি ইতিহাসে আনসার বাহিনীর সক্রিয় অংশগ্রহণ রয়েছে।

প্রায় ৪০ হাজার রাইফেল ও গোলাবারুদ নিয়ে মুক্তিযুদ্ধে অংশ নেন এই বাহিনীর সদস্যরা। যুদ্ধে বাহিনীর ৬৭০ জন শহীদ হন। তাদের মধ্যে ১০ জন কর্মকর্তা ও তিনজন কর্মচারী এবং ৬৫৭ জন সদস্য।

যানজট নিরসনে ট্রাফিক পুলিশের সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থাপনা এবং প্রকল্পগুলোতে নিরাপত্তা বিধানে এ বাহিনীর সদস্যরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছে। এছাড়া বিভিন্ন প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলায় এ বাহিনীর সদস্যরা সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৩ পূর্বাহ্ণ | রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]