বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরুলের কুমিল্লা না মাশরাফীর সিলেট, কে যাবে ফাইনালে?

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

ইমরুলের কুমিল্লা না মাশরাফীর সিলেট, কে যাবে ফাইনালে?

এলিমিনিটর রাউন্ডের দিনেই মাঠে নামছে টেবিলের দুই শীর্ষ দল। প্রথম কোয়ালিফায়ারে মাশরাফীর সিলেট স্ট্রাইকার্সের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দ্বিতীয় কোয়ালিফায়ারের ওপর নির্ভর না করে, এ ম্যাচ জিতেই ফাইনাল নিশ্চিত করার লক্ষ্য দুদলের। এ ম্যাচে কুমিল্লার হয়ে মাঠে নামবেন মঈন আলি। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

একপাশে মাশরাফীর ক্যাপ্টেন্সি ম্যাজিক। অন্যপাশে কোচ সালাউদ্দিনের ক্যারিশমা। বিপিএলের দর্শকদের কাছে উপভোগ্যই হওয়ার কথা সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের লড়াই। আর প্লে-অফ ফাইট হওয়ায় যার উত্তাপ বাড়ছে আরও।

এবারের বিপিএলে খুব কম সময়ই শীর্ষস্থান হারিয়েছে সিলেট স্ট্রাইকার্স। আসরের শুরুতে তারা ছিল একরকম ধরাছোঁয়ার বাইরে। মাঝে ৩ ম্যাচে হোঁচট খেলেও, ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টপে থেকেই প্লে-অফে উঠেছে মাশরাফী বিন মোর্ত্তজার দল।

অন্যদিকে, সিলেটের মতো উড়ন্ত সূচনা না পেলেও যেভাবে ঘুরে দাঁড়িয়েছে কুমিল্লা, তাতে ভয় পাচ্ছে অন্য দলগুলো। প্রথম ৩ ম্যাচ হারের পর ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের নিয়ে হাসিঠাট্টা করেছিল অনেকে। কিন্তু তারাই প্লে-অফে নামার আগে টেবিলের দুইয়ে।

দলের শক্তি বাড়াতে আগেই যোগ দিয়েছেন আন্দ্রে রাসেল ও সুনিল নারিনের মতো স্টাররা। এবার যুক্ত হয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার মঈন আলিও। এমন স্কোয়াড নিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে ভিক্টোরিয়ানরা।

অন্যদিকে, কুমিল্লার মতো এতো সমৃদ্ধ নয় সিলেটের ফরেন কালেকশন। দেশে ফেরা আমির-ইমাদের সার্ভিস মিস করছে মাশরাফীরা। আস্থা রাখতে হচ্ছে বার্ল-গুলবাদিন আর নতুন রিক্রুট দক্ষিণ আফ্রিকান লেফ্ট আর্ম স্পিন অলরাউন্ডার জর্জ লিন্ডলের ওপর।

লিগ পর্বের দুই দেখায় একটি করে জয় সিলেট-কুমিল্লার। প্রথম কোয়ালিফায়ারে হারলেও ফাইনালের স্বপ্ন টিকে থাকবে দুই দলের জন্যই। সুযোগ থাকবে আরও একটি। তবে দ্বিতীয় কোয়ালিফায়ারের ওপর নির্ভর করতে চায়না দুদলই।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৩ পূর্বাহ্ণ | রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]