মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তুরস্কে ভূমিকম্পে প্রায় দ্বিখণ্ডিত হয়ে গেছে একটি শহর

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

তুরস্কে ভূমিকম্পে প্রায় দ্বিখণ্ডিত হয়ে গেছে একটি শহর

তুরস্কে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পের আঘাতে দেশটির একটি শহর প্রায় দুই ভাগ হয়ে গেছে। শহরের বুকে বিশাল ফাটল ধরেছে। রাস্তা, মাঠ, পাহাড় এবং জঙ্গল বরাবর সেই ফাটল ধরা পড়েছে ড্রোন ক্যামেরায়।

শনিবার (১১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স জানায়, ভূমিকম্পের কেন্দ্রস্থল গাজিয়ান্তেপের পার্শ্ববর্তী প্রদেশ কাহরা-মান-মারাসের ছোট শহর তেভেকেলিতে ভূমিকম্পের কারণে বিশাল ফাটল ধরেছে। দেখে মনে হবে, মাঝখান থেকে কেউ যেন চাপ দিয়ে শহরটাকে আড়াআড়ি ভাবে ভেঙে ফেলেছে।

 

তেকেভেলির পাশেই ছোট্ট গ্রাম তেপেহানও বিশাল ফাটল ধরেছে। গ্রামবাসী আতঙ্কে দিন কাটাচ্ছে। ফাটল বরাবর গাছপালা, বিদ্যুতের খুঁটি, রাস্তার ব্যারিকেড সব উপড়ে গেছে। তেপেহানের এক বাসিন্দা মেহমেত তেমজিখান জানিয়েছেন, এখনও আতঙ্কে ঘুমোতে পারছে না গ্রামবাসী। ভূমিকম্পের কারণে গ্রামটিতেও ক্ষয়ক্ষতি হয়েছে।

তেমজিখান বলেন, সোমবার ভোরে প্রবল একটা ঝাঁকুনিতে ঘুম ভেঙে গিয়েছিল তার। বাইরে বেরিয়ে দেখেন লোকজন আতঙ্কে ছোটাছুটি করছে। সবার সাথে রাস্তায় অপেক্ষা করছিলেন। বেশ কয়েকটি বাড়ি চোখের সামনে ধসে গেল। আতঙ্ক আরও ঘিরে ধরেছিল। একটা সময় তার মনে হচ্ছিল আর বাঁচবেন না।

ভিডিওটি দেখুন…

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৮ পূর্বাহ্ণ | রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(217 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]