মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতি হচ্ছেন চুপ্পু, যা বলল বিএনপি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

রাষ্ট্রপতি হচ্ছেন চুপ্পু, যা বলল বিএনপি

দেশের ২২তম রাষ্ট্রপতি হচ্ছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু। আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে দেয়া মনোনয়নপত্র রোববার (১২ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনে জমা দেয়া হয়েছে।

এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এই নির্বাচন (রাষ্ট্রপতি পদ) নিয়ে তাদের কোনো আগ্রহ নেই।

দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাষ্ট্রপতির মনোনয়ন নিয়ে আগ্রহী নয় বিএনপি, সরকার কি করছে না করছে, সে বিষয়ে কিছু বলতে চাই না।’

সরকারের সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, ‘বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যেই বিএনপির কর্মসূচির বিপরীতে পাল্টা কর্মসূচি দিচ্ছে ক্ষমতাসীনরা। গত ১৪ বছরে বিএনপির ৫০ লাখ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।’

তিনি বলেন, সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে। সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, বিএনপির কর্মসূচিতে অব্যাহতভাবে বাধা দিচ্ছে সরকার। ওসিদের নেতৃত্বে পুলিশ সদস্যরাই কর্মসূচি পণ্ড করছে।

দলের স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস দাবি করেন, গণ্ডগোল করার উদ্দেশ্যেই সরকার বিএনপির কর্মসূচির দিন পাল্টা কর্মসূচি দিয়ে যাচ্ছে।

সংবিধান অনুযায়ী, সংসদ সদস্যরা রাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থীকে ভোট দেবেন। আর রাষ্ট্রপতি পদে প্রার্থীর সমর্থক ও প্রস্তাবক হতে হয় সংসদ সদস্যদের মধ্য থেকে। বিরোধী দল জাতীয় পার্টি প্রার্থী দেবে না বলে আগেই জানিয়েছে। আর সংসদে একক সংখ্যাগরিষ্ঠ থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীই নির্বাচিত হবেন। যেহেতু অন্যকোনো দল থেকে রাষ্ট্রপতি পদে নির্বাচন করার বিষয়ে কোনো আগ্রহ নেই। এবারও আওয়ামী লীগ যাকে মনোনীত করবে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

তফসিল অনুযায়ী রোববার সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে রাষ্ট্রপতি নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করার কথা।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে এবং মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এরপর আগামী ১৯ ফেব্রুয়ারি জাতীয় সংসদ কমপ্লেক্সে দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ২২তম রাষ্ট্রপতি নির্বাচনে ভোটগ্রহণ হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২২ পূর্বাহ্ণ | রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]