মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গরু চোর ধরতে লাখ টাকা পুরস্কার ঘোষণা চেয়ারম্যানের

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

গরু চোর ধরতে লাখ টাকা পুরস্কার ঘোষণা চেয়ারম্যানের

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নে বেশ কয়েকদিন ধরে গরু চুরি হচ্ছে। একে অতিষ্ঠ হয়ে পড়েছে স্থানীয় গরু ব্যবসায়ী ও মালিকরা। গরু চোর ধরতে স্থানীয়দের মাঝে লাখ টাকা পুরস্কার ঘোষণা দিয়েছেন পরিষদের চেয়ারম্যান আল্লামা খালেদ সাইফুল্লাহ।

গত শনিবার রাতে উপজেলার আউলিয়ানগর আতহারুল উলুম মোহাম্মদিয়া মাদরাসা কমিটির আয়োজনে তিন দিনব্যাপী তালিমী ইজতেমার আখেরি বয়ানে এ ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, আপনারা আমাকে অন্তত একজন চোর ধরিয়ে দেন। ধরিয়ে দিতে পারলে আমি এক লাখ টাকা পুরস্কার দেবো।

জানা গেছে, গত কয়েক মাস ধরে উপজেলার চরকাদিরা ইউনিয়নে বেশকিছু গরু চুরি হয়েছে। এমনকি চেয়ারম্যানের নিজেরও তিনটি গরু চুরি হয়েছে। এছাড়া ইউনিয়নের ‘লতিফ দুগ্ধ খামার’ এর কর্মীকে হাত-পা বেঁধে পাঁচটি গরু পিকআপ ভ্যানে করে নিয়ে যায় চোরের দল। এতে রাতের বেলাতে ঘুম হারাম গরুর মালিকদের।

কমলনগর থানার ওসি মো. সোলাইমান জানান, তার থানায় প্রতি মাসে গড়ে ১ থেকে ২টি গরু বা মহিষ চুরির মামলা হচ্ছে। গত ৪ মাসে ৪টি গরু চুরির মামলায় ১৯ জনকে আটক করা হয়েছে। গত সপ্তাহে দুটি চোরাই গরু ও ১ মণ গরুর মাংসসহ আবদুল মালেক কসাই নামে একজনকে আটক করা হয়েছে।

স্থানীয়রা জানায়, শুধু কমলনগরে নয়, জেলার সদর উপজেলার ভবানীগঞ্জ, তেওয়ারীগঞ্জ, কুশাখালী, মান্দারী, চররমনী মোহন এবং মেঘনা নদীর বিভিন্ন চরে ব্যাপকহারে গরু এবং মহিষ চুরির ঘটনা ঘটছে।

চরকাদিরা ইউপি চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহ বলেন, এলাকার ব্যাপকহারে গরু চুরি বেড়েছে। আমার নিজেরও তিনটি গরু চোরে নিয়ে যায়। কোনোভাবে চোরদের দমানো যাচ্ছে না। পুলিশ প্রশাসনও সক্রিয় আছে। তাই চোর ধরতে স্থানীয়দের মাঝে লাখ টাকা পুরস্কার ঘোষণা দিয়েছি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০১ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]