বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রশংসায় ভাসছে আইফোনে তৈরি সিনেমা ‘ফুসরত’

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

প্রশংসায় ভাসছে আইফোনে তৈরি সিনেমা ‘ফুসরত’

প্রশংসায় ভাসছে আইফোনে তৈরি সিনেমা ফুসরত। ইতিমধ্যে নেটমাধ্যমে ‘ফুরসত’ ছবিটি মুক্তি পাওয়ার পর থেকেই আলোচনার কেন্দ্রে। ছবির মুখ্য চরিত্রে রয়েছেন ঈশান খট্টর ও ওয়ামিকা গাবিব।

মুক্তির পর থেকেই এই ছবিকে নিয়ে চর্চা শুরুর একাধিক কারণ রয়েছে। এর মধ্যে একটি হলো, বিশাল ভরদ্বাজ পরিচালিত ছবিটির সম্পূর্ণ শুটিং হয়েছে মোবাইলের ক্যামেরায়। আরও নির্দিষ্টভাবে বলতে গেলে, ছবির শুটিংয়ের কাজ সারা হয়েছে আইফোনের ক্যামেরায়।
ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, লকডাউনের সময় সিনেমা শিল্পের সঙ্গে যুক্ত অনেকেই ছবির নির্মাণকৌশল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেন। বিষয়টিকে মাথায় রেখে অ্যাপল ইন্ডাস্ট্রি প্রথম সারির পরিচালকদের কাছে স্মার্টফোনে ছবি তৈরির প্রস্তাব রাখে। বিশালের ছবিটি সেই উদ্যোগেরই ফল।

‘ফুরসত’- গল্প ভবিষ্যৎ দর্শনের কথা বলে। ‘দূরদর্শক’ যন্ত্রে নিশান্ত নামে এক যুবক ভবিষৎ দেখে তার বন্ধুকে আসন্ন বিপদ থেকে রক্ষা করতে পারবে কি না, তা নিয়েই গল্প এগিয়েছে। সঙ্গে যুক্ত হয়েছে বিশালের স্বভাবসিদ্ধ সংগীত পরিচালনা এবং শামক ডাবরের নৃত্য পরিচালনা। স্বয়ং অ্যাপলের কর্ণধার টিম কুক টুইটারে ছবিটির প্রশংসা করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩২ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]