শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বইমেলায় পাওয়া যাচ্ছে খসরু চৌধুরীর ‘বঙ্গবন্ধু-বাঙালি জাতির পিতা’ ও ‘মানবতার মা-শেখ হাসিনা’

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বইমেলায় পাওয়া যাচ্ছে খসরু চৌধুরীর ‘বঙ্গবন্ধু-বাঙালি জাতির পিতা’ ও ‘মানবতার মা-শেখ হাসিনা’

২০২৩ সালের অমর একুশে বইমেলায় ‘বঙ্গবন্ধু-বাঙালি জাতির পিতা’ ও ‘মানবতার মা-শেখ হাসিনা’ নামে দুটি বইয়ের আত্মপ্রকাশ ঘটিয়েছেন বিজিএমইএর পরিচালক এবং ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. খসরু চৌধুরী সিআইপি। বই দুইটির প্রকাশ করেছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ। বইগুলো অমর একুশে বইমেলার ২৩ নম্বর প্যাভিলিয়নে (ইত্যাদি গ্রন্থ প্রকাশ) পাওয়া যাচ্ছে।

বঙ্গবন্ধু-বাঙালি জাতির পিতা বইটিতে মো. খসরু চৌধুরী সিআইপি উল্লেখ করেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন বিশ্বনন্দিত নেতা, একটি স্বাধীন দেশের স্থপতি, একটি জাতির পিতা এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বিশ্ব ইতিহাসে বঙ্গবন্ধুই বিরল নেতা যিনি একই সঙ্গে একটি স্বাধীন দেশ ও স্বাধীন জাতির পিতা।

তার নেতৃত্বেই আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ’ অন্যদিকে মানবতার মা-শেখ হাসিনা বইটিতে তিনি উল্লেখ করেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার অসমাপ্ত কাজ কাঁধে তুলে নিয়ে অবিশ্রান্ত পথ চলছেন। নেতৃত্ব ও মানবিকগুণে এরইমধ্যে নিজেকে আসীন করেছেন মানবতার মা হিসেবে। বিগত ১৪ বছরে তার নেতৃত্বে ‘বাংলাদেশ’ এখন বিশ্বদরবারে বারংবার উচ্চারিত একটি নাম। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কর্মময় বর্ণাঢ্য সংগ্রামী জীবনকে এক মলাটে তুলে ধরেছেন বইটির লেখক খসরু চৌধুরী সিআইপি।’

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৬ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]