শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৩তম জাতীয় সমাবেশ অনুষ্ঠিত

আব্দুল্লাহ আল মামুন , কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ   |   সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৩তম জাতীয় সমাবেশ অনুষ্ঠিত
 বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৩তম জাতীয় সমাবেশ আজ ১২ ফেব্রুয়ারি ২০২ খ্রি. তারিখে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুর অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সমাবেশ উপলক্ষ্যে বাহিনীর কর্মকর্তা, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার, ভিডিপি-টিডিপি সদস্যদের সমন্বয়ে এক মনোজ্ঞ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আমিনুল ইসলাম খান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি এবং বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট মোঃ ফখরুল আলম।
উক্ত কুচকাওয়াজ অনুষ্ঠানে মন্ত্রীপরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, কূটনৈতিক ব্যক্তিবর্গ,
সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
সকাল ৯টা ১৫ মিনিটে বিএইচএম এর মাঠে প্রবেশের মধ্য দিয়ে কুচকাওয়াজ শুরু হয়। কন্টিনজেন্ট ও কমান্ডারগণ মাঠে প্রবেশের পর একে একে সালাম গ্রহণ করেন একাডেমির কমান্ড্যান্ট, বাহিনীর মহাপরিচালক, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সুসজ্জিত অশ্বোরোহী দলের নিরাপত্তা বেষ্টনীতে কুচকাওয়াজ মাঠে এসে উপস্থিত হন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শনের পর মার্চ পাস্ট করে একে একে তাকে অভিবাদন জানায় ইউনিট পতাকাবাহী কন্টিনজেন্ট, ব্যাটালিয়ন আনসার (পুরুষ) কন্টিনজেন্ট, ব্যাটালিয়ন আনসার (মহিলা) কন্টিনজেন্ট, জাতীয় পতাকাবাহী কন্টিনজেন্ট, সাধারণ আনসার, ভিডিপি-টিডিপি (পুরুষ) কন্টিনজেন্ট, সাধারণ আনসার, ভিডিপি-টিডিপি (নারী) কন্টিনজেন্ট এবং সবশেষে বিশেষায়িত ইউনিট আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) কন্টিনজেন্ট।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য-সদস্যাদের অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজের পাশাপাশি বুদ্ধিমত্তা, একনিষ্ঠতা, সততা, দূরদর্শিতা, মমত্ববোধ প্রভৃতির দৃষ্টান্তপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ মোট ৮টি ক্যাটাগরিতে ১৮০ জনকে সাহসিকতা ও সেবা পদক পরিয়ে দেন মাননীয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে ভাষণ প্রদান করেন। তিনি বলেন,
কুচকাওয়াজ শেষে প্রধানমন্ত্রী বিভিন্ন স্থাপনার শুভ উদ্বোধন করেন। এর মধ্যে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ছয় দফা দাবিকে ভিত্তি ধরে নির্মিত বঙ্গবন্ধুর ভাস্কর্য “স্বাধীনতার পথে”, ১৯৭১ সালের ১৭ এপ্রিল ১২ জন আনসার সদস্যের “গার্ড অব অনার প্রদানের ভাস্কর্য এবং একাডেমির মূল ফটকের দুই পাশে নির্মিত মুরাল।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৩তম জাতীয় সমাবেশ উপলক্ষ্যে ৪৩ পাউন্ড ওজনের একটি কেক কাটেন প্রধানমন্ত্রী এবং ব্যান্ড দলের পরিবেশনা উপভোগ করেন। পরে একাডেমির লেকের পাড়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কেন্দ্রীয় সাংস্কৃতিক দলের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রধানমন্ত্রী। সবশেষে বাহিনীর সদস্যদের সঙ্গে দরবার অনুষ্ঠান এবং ফটোসেশন এর মাধ্যমে প্রধানমন্ত্রী ৪৩তম জাতীয় সমাবেশের ইতি টানেন।
Facebook Comments Box
advertisement

Posted ৫:১৩ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]