বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় মৃত্যু ৩১৩, শনাক্ত ৬৮ হাজার ৭৫৭ জন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিশ্বে করোনায় মৃত্যু ৩১৩, শনাক্ত ৬৮ হাজার ৭৫৭ জন

সারা বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩১৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৭৫৭ জন। এ সময় সুস্থ হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৬১৯ জন।
সোমবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১৩৭ জনের এবং আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৭৪০ জন। একইসময়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে তাইওয়ানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৯৯ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের।

এছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৫৭ জন এবং মারা গেছেন ২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫১ জন এবং মারা গেছেন ২৩ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৩৪৭ জন এবং মারা গেছেন ৩১ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ১৬১ জন এবং মারা গেছেন ২ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৮১ জন এবং মারা গেছেন ৪ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪২৭ জন এবং মারা গেছেন ১৩ জন।

একইসময়ে, ইসরায়েল আক্রান্ত হয়েছেন ৩৯৮ জন এবং মারা গেছেন ৭ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ১৭৬ জন এবং মারা গেছেন ১০ জন। ফিলিপাইন আক্রান্ত হয়েছেন ২২৩ জন এবং মারা গেছেন ১১ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ২৪১ জন এবং মারা গেছেন ২ জন। সার্বিয়া আক্রান্ত হয়েছেন ৩৬০ জন এবং মারা গেছেন ১ জন। স্লোভাকিয়া আক্রান্ত হয়েছেন ৪৪ জন এবং মারা গেছেন ৩ জন। ক্রোয়েশিয়া আক্রান্ত হয়েছেন ৩৯ জন এবং মারা গেছেন ২ জন। গুয়াতেমালা আক্রান্ত হয়েছেন ৫০ জন এবং মারা গেছেন ৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৭৫ লাখ ৯৫ হাজার ৪৩৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৮২ হাজার ৩৯২ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৭১ হাজার ৮৩৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২১ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(205 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]