বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দুজন নতুন অধিনায়ক পেল ওয়েস্ট ইন্ডিজ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

দুজন নতুন অধিনায়ক পেল ওয়েস্ট ইন্ডিজ

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে অপ্রত্যাশিত বিদায়ে পর ওয়েস্ট ইন্ডিজের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন নিকোলাস পুরান। এতদিন সাদা বলের ক্রিকেটে স্থায়ী কোনো অধিনায়ক ছিল না ক্যারিবীয় দেশটির। এবার দুই ফরম্যাটের জন্য আলাদা অধিনায়কের নাম ঘোষণা করেছে তারা।

কে কে পেলেন নতুন অধিনায়কের গুরুদায়িত্ব? ওয়ানডেতে নেতৃত্বের ভার পড়েছে শাই হোপের কাঁধে। অন্যদিকে টি-টোয়েন্টির দায়িত্ব পেয়েছেন রভম্যান পাওয়েল। আগামী মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়ে তারা ফুলটাইম অধিনায়ক হিসেবে আত্মপ্রকাশ করবেন।

হোপ এর আগে দুই মেয়াদে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলের সহঅধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালের পর ২০২২ সালেও এই দায়িত্ব পান তিনি। ২০১৬ সালে অভিষেক হওয়ার পর এখন পর্যন্ত ১০৪টি ওয়ানডে খেলেছেন ২৯ বছর বয়সী তারকা। ৯৯ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ৪ হাজার ৩০৮ রান। ১৩ ইনিংসে সেঞ্চুরির পাশাপাশি ২১টি অর্ধশতকও করেছেন এ ব্যাটার।

আবার রভম্যান পাওয়েল ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিয়েছিলেন। পাশাপাশি ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগেও নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে তার। গত বছর তার নেতৃত্বেই শিরোপা জিতে জ্যামাইকা তালাওয়াশ। তাছাড়াও গত নভেম্বরে পাওয়েলের নেতৃত্বে জ্যামাইকা স্কোরপিওন ইউনাইটেড সুপার ফিফটি কাপেও চ্যাম্পিয়ন হয়েছিল।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]