শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ থেকে আরো শ্রমিক নিবে আমিরাত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশ থেকে আরো শ্রমিক নিবে আমিরাত

বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার আরো শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশ থেকে প্রফেশনাল, টেকনোলজিস্ট, নার্স ও কেয়ার গিভার নিয়োগের আগ্রহ প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যের দেশটি।

বুধবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বুধবার বিকেলে ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিটের ভেন্যু মাদিনা জুমাইরার মিনা আল সালামে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি’র সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের মানব সম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ারের এক দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়।

উভয় দেশের মন্ত্রীর মধ্যে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এই বৈঠকে বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার আরো শ্রমিক নিতে আমিরাতের মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ার আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, মিনিস্টার (লেবার-লোকাল) ফাতেমা জাহান, সংযুক্ত আরব আমিরাতের অ্যাক্টিং এসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারি ফর কমিউনিকেশন এন্ড ইন্টারন্যাশনাল রিলেশনস সায়মা ইউসেফ আলওয়াধসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংযুক্ত আরব আমিরাতের জয়েন্ট টেকনিক্যাল কমিটির দ্বিতীয় সভা খুব শীঘ্রই করার বিষয়ে উভয়পক্ষ সম্মত হয়েছে। কর্মীদের দক্ষতার সনদের স্বীকৃতির বিষয়ে উভয় দেশ কাজ করবে বলেও সম্মত হয়।

উল্লেখ্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি দুবাইতে অনুষ্ঠিত তিনদিনব্যাপী ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিট-২০২৩ এ অংশগ্রহণ করেন। এছাড়াও তিনি গত ১৪ ফেব্রুয়ারি মিনা আল সালামের টিডিআরএ হলে লেবার সেন্ডিং ও রিসিপিয়েন্ট কান্ট্রির মধ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশগ্রহণ করেন। এ সময় তিনি মাইগ্রেশন সেক্টরে গৃহীত বিভিন্ন পদক্ষেপ এবং বর্তমান বিশ্বের চাহিদা অনুযায়ী দক্ষ মানব সম্পদ তৈরিতে বাংলাদেশের অবস্থানের কথা তুলে ধরেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]