বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রসিকে ১ লাখ ২৯ হাজার শিশু খাবে ভিটামিন ‘এ’

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

রসিকে ১ লাখ ২৯ হাজার শিশু খাবে ভিটামিন ‘এ’

রংপুর সিটি করপোরেশন এলাকায় ভিটামিন ‌এ প্লাস ক্যাম্পেইনে এবার ১ লাখ ২৯ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী সোমবার নগরের ৩৩টি ওয়ার্ডে দিনব্যাপী ভিটামিন ‌‌‌‌‌এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

বুধবার দুপুরে নগর ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রংপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা।

তিনি বলেন, আগামী সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রংপুর নগরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের রাউন্ড চলবে। এবার ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত ২০ হাজার জন শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার শিশুকে লাল রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য রংপুর সিটি করপোরেশনের ৩৩ টি ওয়ার্ডে ২৯৭ টি কেন্দ্রের মাধ্যমে ৩৩ জন প্রথম সারির, ৭ জন দ্বিতীয় সারির, ৪ জন তৃতীয় সারির সুপারভাইজার ও ৫৯৪ জন স্বেচ্ছাসেবী সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো কাজে নিয়োজিত থাকবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- রংপুর সিটি কর্পোরেশনের রাজস্ব কর্মকর্তা জয়শ্রী রাণী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান এবনে তাজ, স্যানেটারী ইন্সপেক্টর আব্দুল কাইয়ুম, প্রশাসনিক কর্মকর্তা নাইমুল হক।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]