শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিগগিরই মাঠে নামছে ব্রাজিল

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

শিগগিরই মাঠে নামছে ব্রাজিল

কাতার বিশ্বকাপে ব্রাজিলের ভালো সময় কাটেনি। আসরের অন্যতম ফেবারিট দল বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকেই। তাতে মরুর বুক সিক্ত হয়েছে নেইমার জুনিয়র-থিয়েগো সিলভাদের। সেই কষ্টের স্মৃতি সময়ের সঙ্গে সঙ্গে উবে যাচ্ছে। এবার পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটি মাঠে নামছে মরক্কো ও পেরুর বিপক্ষে।

আগামী ২৫ মার্চ মরক্কোর মাটিতে প্রীতি ম্যাচে মুখোমুখি হওয়ার কথা রয়েছে ব্রাজিল ও মরক্কোর। বিষয়টি এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে মরক্কোর ফুটবল ফেডারেশন। এ ছাড়া কয়েকদিন পরে পেরুর বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচে মাঠে নামবে ব্রাজিল।

ফুটবল বিশ্বকাপের ২২তম আসরে চমক দেখিয়েছে আফ্রিকান দেশ মরক্কো। স্পেন ও পর্তুগালের মতো শক্তিশালী দলকে বিদায় করে অবাক করেছিল ফুটবল বিশ্বকে। সেইসঙ্গে আফ্রিকার ফুটবল ইতিহাসে এক নতুন অধ্যায় যোগ করেছিল দেশটি।

তবে সেমিতে ফ্রান্সের বিপক্ষে হেরে আশরাফ হাকিমিদের কাতার বিশ্বকাপের পথচলা শেষ হয়। আর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও মরক্কো হেরে যায় ক্রোয়েশিয়ার বিপক্ষে। এরপরে এই প্রথম মাঠে নামতে যাচ্ছে দলটি।

এ দিকে দীর্ঘদিন পরে ব্রাজিলের বিপক্ষে খেলার সুযোগ পাচ্ছে মরক্কো। ১৯৯৭ ও ১৯৯৮ সালে দুবার প্রীতি ম্যাচে দেখা হয়েছিল ব্রাজিল-মরক্কোর। দুটিতেই জয় পেয়েছিল ব্রাজিল। এবার কাতার বিশ্বকাপের চমক ব্রাজিলের বিপক্ষে দেখাতে প্রস্তুতি নিচ্ছে আফ্রিকান দেশটি।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]