বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১২ ঘণ্টা পরও উদ্ধার হয়নি লাইনচ্যুত তেলবাহী ৩ ওয়াগন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

১২ ঘণ্টা পরও উদ্ধার হয়নি লাইনচ্যুত তেলবাহী ৩ ওয়াগন

চট্টগ্রামের হালিশহর এলাকায় তেলবাহী তিনটি ওয়াগন লাইনচ্যুত হওয়ার ১২ ঘণ্টা পরও উদ্ধারকাজ সম্পন্ন হয়নি। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৭টা পর্যন্ত উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে কাজ করছে। ওই ওয়াগনগুলো উদ্ধারে আরও কয়েক ঘণ্টা সময় লাগতে পারে বলে জানায় রেল কর্তৃপক্ষ।

এর আগে বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে হালিশহর থানাধীন সিজিপিওয়াইয়ের প্রবেশের পর ওয়াগন তিনটি লাইনচ্যুত হয়। এর মধ্যে দুটি ওয়াগন পুরোপুরি এবং একটি আংশিক কাত হয়ে প্রায় ৪০ হাজার লিটার ডিজেল নিঃসরিত হয়।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সিজিপিওয়াই চৌকির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইয়াসিন এ তথ্য নিশ্চিত করেছেন।

রেলওয়ে সূত্র জানায়, ট্রেনটি চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় অবস্থতি একটি তেল কোম্পানির ডিপো থেকে তেল লোড করে ইয়ার্ডে আসছিল। ইয়ার্ডে ঢোকার সময় বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ট্রেনটি লাইনচ্যুত হয়। ট্রেনের ওয়াগন তিনটিতে ডিজেল ছিল।

ওয়াগন থেকে গড়িয়ে পড়া ডিজেল ইয়ার্ডসংলগ্ন একটি খালে গিয়ে পড়ে। রেলওয়ের ব্যবহারের জন্য চট্টগ্রাম থেকে ডিজেলের ওই চালান ঢাকায় নিয়ে যাওয়ার কথা ছিল। প্রতিটি ওয়াগন ৩০ হাজার লিটার তেল ধারণ করতে পারে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৭টা পর্যন্ত উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে কাজ করছে। ওই ওয়াগনগুলো উদ্ধারে আরও সময় লাগতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]