শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএলে ব্যাট হাতে দেশিরাই সেরা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিপিএলে ব্যাট হাতে দেশিরাই সেরা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে দেশিদের সাফল্য ছাড়িয়ে গেছে আগের সবকিছু। ব্যাট-বলে সব বিভাগেই বিদেশি তারকাদের ছাড়িয়ে দেশি ক্রিকেটারদের রাজত্ব দেখা গেছে এবার।

ব্যাট হাতে রেকর্ড গড়া নাজমুল হোসেন শান্ত সবার উপরে অবস্থান করছেন। সেরা পাঁচের পুরোটাই দেশিদের দখলে। একনজরে দেখে নিন এবারের বিপিএলে সেরা পাঁচ ব্যাটারের কীর্তি:

নাজমুল হোসেন শান্ত

ব্যাট হাতে বিপিএলের শুরু থেকে শেষ পর্যন্ত ছড়ি ঘুরিয়েছেন সিলেট স্ট্রাইকার্সের এই ওপেনার নাজমুল হোসেন শান্ত। ১৫ ম্যাচে ৩৯.৬৯ গড়ে ৫১৬ রান করেছেন তিনি। প্রথম বাংলাদেশি হিসেবে বিপিএলের এক আসরে ৫০০ রান ছাড়িয়ে গেছেন। এই ব্যাটার ফিফটি হাঁকিয়েছেন ৪টি, সর্বোচ্চ অপরাজিত ৮৯ রান। স্ট্রাইক রেট ১১৬.৭৪।

রনি তালুকদার

শান্তর পরেই আছেন রংপুর রাইডার্সের ওপেনার রনি তালুকদার। ৩৫.৪১ গড়ে ১৩ ম্যাচে ৪২৫ রান করেছেন তিনি। ব্যাট করেছেন ১২৯.১৭ স্ট্রাইকরেটে। চার মেরেছেন ৫১টি, ছয় ১২টি। ফিফটির দেখা পেয়েছেন তিনবার। তার দল দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরের কাছে হেরে যায়। এই ম্যাচেও ফিফটি করেন রনি, তবে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি।

তৌহিদ হৃদয়

খোলস ছেড়ে বেরিয়ে স্বাধীনভাবে ব্যাটিং করা তৌহিদ হৃদয় ১৪০.৪১ স্ট্রাইকরেটে ১৩ ম্যাচে ৪০৩ রান করেছেন। শুরুতে ইনজুরিতে আক্রান্ত না হলে হৃদয় থাকতে পারতেন শীর্ষে। ফিফটি করেছেন ৫ ম্যাচে। সর্বোচ্চ অপরাজিত ৮৫।

লিটন দাস

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের লিটন দাস সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চতুর্থ স্থানে আছেন। ফাইনালে ফিফটি হাঁকানো লিটন ১৩ ম্যাচে ৩৭৯ রান করেন। ১২৯.৩৫ স্ট্রাইকরেটে গড়ে ৩১.৫৮ রান করেইন এই ডানহাতি ওপেনার। সর্বোচ্চ খেলেন ৭০ রানের ইনিংস।

সাকিব আল হাসান

এবার আগ্রাসী ক্রিকেট খেলে প্রতিপক্ষ দলকে এলোমেলো করে দিয়েছেন সাকিব আল হাসান। ফরচুন বরিশালের অধিনায়ক ১৭৪.৪১ স্ট্রাইকরেটে ১৩ ম্যাচে ৩৭৫ রান করেন। গড় ৪১.৬৬ রান। সর্বোচ্চ অপরাজিত ৮৯।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]