বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেমিক পাত্তা দিচ্ছে না? মনোবিদের পরামর্শ জানুন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

প্রেমিক পাত্তা দিচ্ছে না? মনোবিদের পরামর্শ জানুন

প্রত্যেক প্রেমের সম্পর্কেই নানা পরিস্থিতি তৈরি হয়। কখন তারা খুব ভালো সময় কাটান। আবার তাদের মধ্য়ে কখনো খুব কঠিন পরিস্থিতি তৈরি হয়। তার মানে তো এই নয় যে, সম্পর্কটা ভেঙে যাবে বা একজন সঙ্গী অন্যজনের হাত ছেড়ে দেবেন! আমি আজ বাধ্য হয়ে এত কথা বলছি। আমার প্রেমিকের সঙ্গে প্রায় দুই বছরের প্রেম। কিন্তু ওকে ছেড়ে থাকার কথা আমি ভাবতেও পারি না। প্রাণের থেকেও বেশি ভালোবাসি। অনেক স্বপ্ন দেখেছি আমি।

ও যে হঠাৎ কেন আমার সঙ্গে কথা বলা বন্ধ করে দিল, সত্যিই জানি না। আমি কী দোষ করেছি, তাও জানি না। আমার আর কিছু ভালো লাগছে না। খুব হতাশ লাগছে মাঝেমধ্য়ে। কী ভাবে সব ঠিক হবে? বিশেষজ্ঞের কাছে সব কথা লিখে পাঠাচ্ছি হতাশ হয়েই। অনুগ্রহ করে আমার কথাগুলো পড়ুন।

…তারপর যা হলো। আমাদের আলাপ হয় দুই বছর আগে। দুজন মিলে খুব ভালো সম্পর্কই তৈরি করেছিলাম। প্রতিটি সম্পর্কে যেমন টুকটাক ঝগড়া হয়েই থাকে, আমাদের মধ্য়েও তেমন ছিল। আমরা ঝগড়া করতাম। কিন্তু ভালোবাসায় কোনো ঘাটতি হয়নি কোনোদিন। বরং, একে অপরের প্রতি শ্রদ্ধা ছিল অটুট। কোনো বিষয় নিয়ে কথা কাটাকাটি হলে দুইজনে মিলেই তা সমাধান করার চেষ্টা করতাম। কথা বলে সব সমস্যাই সমাধান হয়ে যেত।

ও কেন এগুলো করল: আমার আনন্দে ভাঁটা পড়ল। একিদন ও হঠাৎ বদলে গেল। যে ছেলেটি আমায় একদিন ফোন না করে থাকতে পারত না, সে আমার ফোন ধরাও বন্ধ করে দিল। আমি সত্যিই জানি না কেন এমন শুরু করল। তিন সপ্তাহ আমার সঙ্গে ও কোনো কথা বলেনি। আমার ফোন ধরাও বন্ধ করে দিয়েছে। আমার মেসেজের কোনো উত্তর দেয় না।

আমি মেসেজের পর মেসেজ করে যাই। ফোন করে যাই। কিন্তু ও যেন কথা বলতেই রাজি নয়। আমি কী দোষ করেছি জানি না। ও আমায় শুধুই এড়িয়ে যাচ্ছে। আমি কোনও কারণ খুঁজে পাচ্ছি না। আমাদের মধ্য়ে কোনো ঝগড়াও হয়নি। আমি বুঝতে পারছি না। খুব হতাশ হয়ে পড়েছি। আমার কী করা উচিত? আমায় পথ দেখান।

বিশেষজ্ঞের পরামর্শ: পরামর্শ দিচ্ছেন মনোবিদ। আমি বুঝতে পারছি আপনার সঙ্গী আপনার সঙ্গে হঠাৎই কথা বলা বন্ধ করে দিয়েছেন। আগে আপনারা সব সময় একে অপরের সঙ্গে কথা বলতেন। কোনো সমস্যা হলেও আলোচনা করতেন। দুই বছর এমন হয়ে আসছে।

কিন্তু গত তিন সপ্তাহ ধরে পরিস্থিতি একদম অন্য। আপনার তাকে নিয়ে চিন্তা হওয়াই স্বাভাবিক। আপনার নিজেরও কিছু ভালো লাগছে না। সেই কথা আমি বুঝতে পারছি। হয়তো আপনার মনে নানা প্রশ্ন তৈরি হচ্ছে। যা আপনাকে আরো ভাবাচ্ছে ও কষ্ট দিচ্ছে।

একবার জানার চেষ্টা করুন: আপনাদের দুজনেরই কোনো কমন ফ্রেন্ড বা পরিচিত বন্ধু থাকলে তার সঙ্গে কথা বলতে পারেন। আপনার সঙ্গীর সব কিছু ঠিক আছে কিনা তাকে একবার জিজ্ঞাসা করতে পারেন। আমি আপনাকে আরো কিছুটা সময় নিজদের সঙ্গে কাটানোর পরামর্শ দেব। এবং এই বিষয়েও আপনাকে নিশ্চিত থাকতে হবে যে, এই সম্পর্কটা থেকে আপনি ঠিক কী চাইছেন? যদি তিনি আপনাকে এড়িয়ে যেতে থাকেন এবং সম্পর্ক ভেঙে দিতে চান? সেই মতো নিজেকে প্রস্তুত রাখা জরুরি। আপনি তাকে তো জোর করতে পারবেন না।

নিজের মনের জোর বাড়ান: এই সময়ে নিজের উপর নজর দিন। আপনার সঙ্গী যেহেতু কোনোভাবেই কথা বলতে চাইছেন না, তাই তাকেও একটু সময় দিন। আর নিজেকে চেনার ও বোঝার চেষ্টা করুন। এই সম্পর্কটির যদি কোনো ভবিষ্যৎ না থাকে, তবে সেই মতোই নিজেকে প্রস্তুত করা উচিত।

খেয়াল রাখুন, আপনি কেমন মানুষকে সঙ্গী হিসেবে পেতে চান? সেদিকে লক্ষ্য রাখতে হবে আপনাকে। নিজেকে প্রস্তুত করুন এবং ভবিষ্যতের দিকে এগিয়ে যান।

সূত্র: এই সময়

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৫ পূর্বাহ্ণ | শনিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]