শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনা কৃষির উন্নয়নে কাজ করছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

শেখ হাসিনা কৃষির উন্নয়নে কাজ করছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কৃষি বিজ্ঞানীরা নতুন নতুন ফসল ও পদ্ধতি উদ্ভাবন করছেন। এজন্যই আজ আমরা কৃষিতে স্বাবলম্বী হয়েছি। কৃষির ওপর গুরুত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একইভাবে কৃষির উন্নয়নে কাজ করছেন।

শনিবার বিকেলে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে শেকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত পুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভায় এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে যথেষ্ট উর্বর জমি রয়েছে। আমরা উদ্বৃত্ত ফসল উৎপাদন করতে পারছি। যেদিকে তাকাই মাইলের পর মাইল সবুজ আর সবুজ। কোথাও ধান, কোথাও বা অন্যান্য ফসল।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের সর্বপ্রথম একটি পর্যায়ে নিয়ে গিয়েছিলেন। সবাইকে একই স্ট্যাটাসের অফিসার করেছিলেন। তিনি মনে করতেন, আমাদের কৃষি যদি চলমান থাকে, আমরা যদি ফসল উৎপাদন করতে পারি তাহলে আমাদের উন্নয়ন কেউ থামিয়ে রাখতে পারবে না।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষির ওপর সবসময় গুরুত্ব দিয়েছেন। তিনি বারবার বলে আসছেন- রাশিয়া-ইউক্রেনের যুদ্ধে আমাদের যে সমস্যা হতে পারে- সেটি হচ্ছে খাদ্য সংকট। এ কারণে দেশের এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখার নির্দেশ দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, শেকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ ড. কামাল উদ্দিন আহাম্মদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৫ অপরাহ্ণ | শনিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]