বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জবিতে ছাত্রীকে প্রশ্ন সরবরাহের ঘটনায় তদন্ত কমিটি

রাশেদ হোসেন রনি, জবি প্রতিনিধি :   |   রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

জবিতে ছাত্রীকে প্রশ্ন সরবরাহের ঘটনায় তদন্ত কমিটি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থবিজ্ঞান বিভাগের এক ছাত্রীকে প্রশ্ন সরবরাহের অভিযোগের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ১৩ ফেব্রুয়ারি গঠিত তদন্ত কমিটিতে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহানকে আহ্বায়ক, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল হোসেন এবং লাইফ আর্থসায়েন্স অনুষদের ডিন ড. মো. মনিরুজ্জামান খন্দকারকে সদস্য করা হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। তদন্ত কমিটিকে আগামী এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. জুয়েল কুমার সাহার বিরুদ্ধে এক ছাত্রীকে অনৈতিকভাবে সেমিস্টার ফাইনাল পরীক্ষার প্রশ্ন সরবরাহের অভিযোগের ভিত্তিতে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, ‘ডিনদের নিয়ে তদন্ত কমিটি গঠন করে দেয়া হয়েছে। তদন্ত কমিটি রিপোর্ট জমা দিলে তাদের রিপোর্ট অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অভিযুক্ত জুয়েল কুমার সাহা বলেন, এখন যেহেতু তদন্ত কমিটি গঠিত হয়েছে, আশাকরি খুব শিগগিরই সত্য সকলের সামনে উন্মোচিত হবে।

এ বিষয়ে জানতে চাইলে তদন্ত কমিটির আহ্বায়ক বিজ্ঞান অনুষদের ডিন ড. শাহজাহান বলেন, মাত্র একদিন হয়েছে চিঠি পেয়েছি। তদন্তের কাজ এখনো শুরু হয়নি।

২০২২ সালের ৪ ডিসেম্বর দ্বিতীয় বর্ষের ওই কোর্সের মানোন্নয়ন পরীক্ষা চলাকালীন দায়িত্বরত শিক্ষকরা নকলসহ ওই নারী শিক্ষার্থীকে আটক করেন। পরে তার সঙ্গে থাকা নকলের সঙ্গে পরীক্ষায় আসা অধিকাংশ প্রশ্নের মিল দেখতে পান শিক্ষকরা। পরে ওই শিক্ষার্থী বিষয়টি স্বীকার করেন বলে জানিয়েছেন বিভাগের শিক্ষকবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪২ অপরাহ্ণ | রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]