বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউক্যাসলের জয়রথ থামাল লিভারপুল

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

নিউক্যাসলের জয়রথ থামাল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে নাজুক অবস্থানে রয়েছে লিভারপুল ও চেলসির মতো পরাশক্তি দল। গত ম্যাচ দিয়ে লিভারপুল হারের বৃত্ত থেকে বের হয়েছে।

নিউক্যাসলের জয়রথ টানা ১৭ ম্যাচ ধরেই চলছিল। এবার ছন্দে থাকা নিউ ক্যাসলকে হতাশ করলো সালাহর লিভারপুল। ম্যাচে লিভারপুলের কাছে ২-০ গোলে হেরেছে নিউক্যাসল।

নিউক্যাসলের মাঠে আগের ম্যাচের জয়ের ধারাবাহিকতা ধরে রাখার মিশনেই নেমেছিল ইয়ুর্গেন ক্লপ। টানা দুই ম্যাচের জয়ে সালাহরা যেন সেই ছন্দকে দীর্ঘায়িত করার ইঙ্গিত দিয়ে রাখল।

ম্যাচের ৪র্থ মিনিটেই গোল খেয়ে বসছিল লিভারপুল। তবে প্যারাগুয়ের মিডফিল্ডার মিগেল আলমিরনের শটটি রুখে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক এলিসন বেকার। এর মিনিট ছয়েক পরেই প্রথম প্রথম সুযোগেই নুনেস লিভারপুলকে লিড এনে দেন। ট্রেন্ট-অ্যালেকজ্যান্ডার আর্নল্ডের দারুণ ক্রসে উরুগুয়ের এই ফরোয়ার্ড পা ও বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলটি করেন। প্রিমিয়ার লিগে নভেম্বরের পর প্রথম গোল করলেন তিনি।

প্রথম গোলের ধাক্কা না কাটতেই ১৭তম মিনিটে নিউক্যাসলের পোস্টে আবারও আঘাত আসে। মোহামেদ সালাহর চিপ করে বাড়ানো বলটি নিচু শটে কোডি হাকপো বল জালে জড়ান। এই ডাচ উইঙ্গার ২-০ গোলে এভারটনকে হারানোর ম্যাচেও দ্বিতীয় গোলটি করেছিলেন।

বিরতির পরও চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণের জমজমাট লড়াই। ৫৭তম মিনিটে ব্যবধান আরো বাড়ানোর সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি লিভারপুল।

এর মাধ্যমে লিগে দ্বিতীয় হারের তেতো স্বাদ পেল নিউক্যাসল। এর আগে চলতি মৌসুমে টানা ১৭ ম্যাচ অপরাজিত ছিল নিউক্যাসল। সাড়ে পাঁচ মাস তাদের অপরাজেয় থাকার ধারাবাহিকতায় ছেদ ঘটিয়েছে ক্লপের দল।

এ নিয়ে নিউক্যাসল এবারের ইংলিশ লিগে এখন পর্যন্ত দুই ম্যাচে হারল। গত ৩১ আগস্ট প্রথম হারটাও এসেছিল লিভারপুলের বিপক্ষে।

এই জয়ে ২২ ম্যাচে ১০ জয় ও পাঁচ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠে এসেছে লিভারপুল। নিউক্যাসলের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে আছে অ্যানফিল্ডের দল। ২৩ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে নিউক্যাসলের অবস্থান চতুর্থ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]