শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্লোরিডায় একতারার বসন্ত উৎসবে মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

ফ্লোরিডায় একতারার বসন্ত উৎসবে মানুষের ঢল

যুক্তরাষ্ট্রের রৌদ্রোজ্জ্বল অঙ্গরাজ্য ফ্লোরিডায় দিনব্যাপী বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত ১২ ফেব্রুয়ারি সানরাইজ সিভিক সেন্টারে এ উৎসবের আয়োজন করে ফ্লোরিডার অন্যতম বড় সাংস্কৃতিক সংগঠন একতারা।

ফ্লোরিডায় বসন্ত উৎসব ছিল প্রবাসীদের মিলনমেলা। বাসন্তী রঙের শাড়ি, পোশাক পরে দিনটি শুরু হয় ফ্লোরিডাবাসী বাংলাদেশিদের। নারীদের খোঁপায় গাঁদা ফুল, মাথায় টায়রা, হাতে কাচের চুড়ি। শিশুরাও সেজেছিল বাহারি সাজে। যেন ফুলের সৌরভে মেতে উঠেছিল চারপাশ। বাসন্তী রঙের পাঞ্জাবি ও ফতুয়া পরে পুরুষরা শামিল ছিল আনন্দ উৎসবে।

একতারার বসন্ত উৎসবে এবার যোগ দেন প্রায় ২ হাজার বাংলাদেশি। দুপুরে খাবারের পরিবেশনায় ছিল দেশীয় স্বাদ। সবার জন্য উন্মুক্ত ছিল খাবার ও পানীয়। এদিন স্থানীয় সংগীত ও নৃত্যশিল্পীদের সঙ্গে বাংলাদেশের চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস নিজেকে নতুন ভাবে উপস্থাপন করেন। প্রাসঙ্গিক আনন্দময় কথামালার পাশাপাশি তার সংগীত পরিবেশনা দর্শকদের মুগ্ধ করে। অনুষ্ঠানে ফ্লোরিডার সাংস্কৃতিক ব্যক্তিত্ব সায়ীদা জেসমিনের হাতে তুলে দেয়া হয় আজীবন সম্মাননা পুরস্কার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন একতারা ফ্লোরিডার সভাপতি রুবাইয়া মামুন রানু, সহসভাপতি ইমরাজ ইমু, সাধারণ সম্পাদক দিপু জামান প্রমুখ। উৎসবের অন্যতম আয়োজক একতারা ফ্লোরিডার সিইও ইমরান জনি সময় সংবাদকে জানান, এবার নিয়ে চতুর্থবারের মতো তারা বসন্ত উৎসবের আয়োজন করেছেন। ভবিষ্যতে এ আয়োজন আরো ব্যাপক ও বড় পরিসরে করবেন বলে জানান তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১১ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]