শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দাখিল পরীক্ষার সূচি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

দাখিল পরীক্ষার সূচি প্রকাশ

চলতি বছরের দাখিল পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড। এসএসসির সঙ্গে মিল রেখে আগামী ৩০ এপ্রিল থেকে এ পরীক্ষা শুরু হবে, চলবে ২৫ মে পর্যন্ত।

সোমবার সন্ধ্যায় এ রুটিন প্রকাশ করা হয়েছে। এর আগে, দুপুরে আন্তঃশিক্ষা বোর্ড এসএসসি ও সমমানের পরীক্ষার রুটিন প্রকাশ করে।

দাখিলের প্রকাশিত রুটিন‌ অনুযায়ী, প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ২০২৩ সালের দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর দিন অর্থাৎ ৩০ এপ্রিল বাংলা কুরআন মাজিদ ও তাজভীদ, ২ মে আরবি প্রথম পত্র, ৩ মে আরবি দ্বিতীয় পত্র, ৭ মে গণিত, ৮ মে আকাইদ ও ফিকহ, ৯ মে বাংলা প্রথম পত্র, ১০ মে বাংলা দ্বিতীয় পত্র, ১১ মে হাদিস শরিফ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ১৪ মে ইংরেজি প্রথম পত্র, ১৬ মে ইংরেজি দ্বিতীয় পত্র, ১৬ মে রসায়ন, ১৭ মে মানতিক, উর্দু, ফারসি, পৌরনীতি ও নাগরিকতা, কৃষি শিক্ষা, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং গার্হস্থ্যবিজ্ঞান বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

স্ব-স্ব কেন্দ্রে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে কেন্দ্রে অবস্থিত মাদরাসায় বিজ্ঞান বিভাগ না থাকলে কেন্দ্রের আওতাধীন বিজ্ঞানবিভাগ আছে এমন মাদরাসায় ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]